ওমান থেকে সিলেটে আসা ফ্লাইটে ৬০টি স্বর্ণের বারসহ আটক ১

ফাইল ছবি
ফাইল ছবি

ওমানের রাজধানী মাসকট থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট (বিজি-২২২) সিলেট হয়ে ঢাকা যাওয়ার কথা ছিল। সেই ফ্লাইটের যাত্রী ছিলেন চট্টগ্রামের সাতকানিয়া এলাকার মো. ইকবাল হোসেন (২৬)। শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৬০টি স্বর্ণের বারসহ তাঁকে আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মোহাম্মদ আলী বলেন, মাসকট থেকে আসা ইকবাল হোসেন ৬০টি স্বর্ণের বার ভর্তি একটি ব্যাগ বিমানের নিজ আসনে না রেখে অন্য একটি আসনে রেখেছিলেন। বিমানটি সিলেট বিমানবন্দরে অবতরণের পর ইকবাল হোসেন নিজ আসন ছেড়ে অন্য একটি আসন থেকে একটি ব্যাগ হাতে নেন। এ সময় এক যাত্রী বিষয়টি বিমানের কেবিন ক্রুকে অবহিত করে। পরে বিমানবন্দরের কাস্টমস কর্তৃপক্ষ ওই ব্যাগ তল্লাশি করে ৬০টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণগুলোর ওজন প্রায় সাত কেজি। এর আনুমানিক বাজার মূল্য তিন কোটি ৫৫ লাখ টাকা।

মোহাম্মদ আলী জানান, উদ্ধারকৃত স্বর্ণগুলো বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে সরকারি কোষাগারে জমা দেওয়ার হবে। আটক ইকবাল হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করে সিলেট বিমানবন্দর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।