খালেদাকে ইউনাইটেডে নিতে ঢাকার ডিসির কাছে স্মারকলিপি

কারাগার থেকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হয় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে। বিএসএমএমইউ, ঢাকা, ৭ এপ্রিল। ছবি: সাজিদ হোসেন
কারাগার থেকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হয় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে। বিএসএমএমইউ, ঢাকা, ৭ এপ্রিল। ছবি: সাজিদ হোসেন

বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং ইউনাইটেড হাসপাতালে তাঁর চিকিৎসার জন্য ঢাকার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি।

আজ বৃহস্পতিবার সকালে বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা জেলা সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক ও মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকার জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানের কাছে স্মারকলিপি দেয়। দেশের প্রতিটি জেলায় স্থানীয় নেতারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন বলেও কেন্দ্রীয় নেতারা জানান।

আবদুস সালাম আজাদ সাংবাদিকদের বলেন, সরকার আজীবন ক্ষমতায় থাকতে অসুস্থ খালেদা জিয়াকে সুচিকিৎসা না দিয়ে কারাগারে আটকে রেখেছে। আজকে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়ে অবিলম্বে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি জানানো হয়েছে। সালাম আজাদ বলেন, খালেদা জিয়ার কিছু হলে এর দায়দায়িত্ব সরকারকে নিতে হবে।

এ সময় ঢাকা জেলা বিএনপির সহসভাপতি মো. তমিজউদ্দিনসহ জেলা ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া পুরান ঢাকার কারাগারে বন্দী আছেন।