গাইবান্ধায় র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' মাদক ব্যবসায়ী নিহত

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় র‍্যাবের সঙ্গে বন্ধুকযুদ্ধে আবদুস ছালাম (৪৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। র‍্যাবের ভাষ্য, নিহত ব্যক্তি শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন। তিনি ‘ঠসা ছালাম’ নামেও পরিচিত ছিলেন। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৩) গাইবান্ধা ক্যাম্পের সহকারী কমান্ডার হাবিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

র‍্যাব জানিয়েছে, গতকাল সোমবার দিবাগত রাত তিনটার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাতগিরি জামাল এলাকায় ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এ সময় র‍্যাবের দুই সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিনসহ তিনটি গুলি ও মাদক জব্দ করা হয়েছে।

নিহত আবদুস ছালাম সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাতগিরি গ্রামের মৃত সফু করাতি ওরফে সবুর আলীর ছেলে।

হাবিবুর রহমান বলেন, গভীর রাতে চার-পাঁচজন মাদক ব্যবসায়ী সাতগিরি জামাল গ্রাম এলাকায় মাদক কেনাবেচা করছিলেন। এমন তথ্য পেয়ে র‍্যাব সদস্যরা ওই এলাকায় অভিযান চালান। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি ছোড়েন। র‍্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়। এতে র‍্যাবের দুই সদস্যসহ মাদক ব্যবসায়ী আবদুস ছালাম গুলিবিদ্ধ হন। এ সময় অন্যরা পালিয়ে যান। পরে গুলিবিদ্ধ অবস্থায় আবদুস ছালামকে উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আবদুস ছালামকে মৃত ঘোষণা করেন।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস ছোবহানের তথ্যমতে, আবদুস ছালাম একজন শীর্ষ ও তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ছিলেন। অনেক দিন ধরে নিজ বাড়িতে মাদক ব্যবসা করে আসছিলেন তিনি। তাঁর বিরুদ্ধে সুন্দরগঞ্জসহ বিভিন্ন থানায় মাদকের ২৮টির বেশি মামলা রয়েছে। এর আগে একাধিকবার পুলিশ ও র‍্যাবের হাতে গ্রেপ্তার হয়ে কারাভোগ করেন তিনি।