পাবনায় নৌকা ডুবে ৪ জন নিখোঁজ

পাবনার চাটমোহর উপজেলার চলনবিলে নৌকাডুবিতে চারজন নিখোঁজ রয়েছেন। আজ শুক্রবার সন্ধ্যায় উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের পাইকপাড়া এলাকায় এই নৌকাডুবির ঘটনা ঘটে। রাত ১০টা পর্যন্ত নিখোঁজ চারজনের কোনো হদিস পাওয়া যায়নি।

নিখোঁজ  ব্যক্তিদের তিনজন হলেন শাহনাজ পারভীন (৪০), বেল্লাল হোসেন (৫০) ও তাঁর স্ত্রী শিউলি খাতুন (৪০)।  নিখোঁজ অপর ব্যক্তির নাম জানা যায়নি।

ওই নৌকার যাত্রী ও ঈশ্বরদীর বেসরকারি উন্নয়ন সংস্থা প্রাইমারি কালচারের নির্বাহী পরিচালক মোশারফ হোসেন প্রথম আলোকে বলেন, তাঁদের কিছু বন্ধু-স্বজন মিলে মোট ২৪ জন বিকেলে নৌভ্রমণে বের হন। এর মধ্যে ঈশ্বরদী থেকে ১৬ জন ও কুষ্টিয়া থেকে আসেন ৮ জন।  নৌকাটি ভাঙ্গুড়ার বড়াল ব্রিজ এলাকা থেকে ছেড়ে চলনবিল দিয়ে পাইকপাড়া পৌঁছালে সন্ধ্যা সাতটার দিকে ডুবে যায়। এতে অনেকে সাঁতরে তীরে ওঠেন, কাউকে আবার স্থানীয় লোকজন এসে উদ্ধার করেন। এই ঘটনায় তাঁর স্ত্রী শাহনাজ পারভীন (৪০), ঈশ্বরদী ডাল গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক সহকারী বেল্লাল হোসেন, তাঁর স্ত্রী শিউলি খাতুনসহ চারজন নিখোঁজ রয়েছেন।

উদ্ধারকাজে নিয়োজিত স্থানীয় বাসিন্দা সুমন হোসেন বলেন, ভ্রমণকারীদের সবাই নৌকার ছইয়ের ওপর বসেছিলেন। ছই ভেঙে নৌকাটি ডুবে যায়। ঘটনা দেখে তাঁরা ছুটে গিয়ে মোট ২০ জনকে উদ্ধার করতে সক্ষম হন। তবে অন্য চারজনকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুদ্দোজা বলেন, খবর পেয়ে হান্ডিয়াল পুলিশ তদন্তকেন্দ্রের একটি দল সেখানে উদ্ধার কাজে গেছে। উদ্ধার হওয়া কয়েকজনকে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।