রংপুরে গতকালের সড়ক দুর্ঘটনায় আরও একজনের মৃত্যু

রংপুর শহরে গতকাল রোববার রংপুর-দিনাজপুর মহাসড়কে দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। ছবি: প্রথম আলো
রংপুর শহরে গতকাল রোববার রংপুর-দিনাজপুর মহাসড়কে দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। ছবি: প্রথম আলো

রংপুরে গতকাল রোববার দুপুরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম রাজীব। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার সকালে মারা যায় সে। এ নিয়ে এ দুর্ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৮ জনে।

এখনো ১৫ জন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রাজীব গাইবান্ধার তালুক বেলকা গ্রামের খসরু মাহমুদের ছেলে।

গতকাল দুপুর সোয়া ১২টার দিকে রংপুর শহরের বিজিবি সদর দপ্তরের কাছে খান পেট্রলপাম্পের সামনে রংপুর-দিনাজপুর মহাসড়কে বিআরটিসির একটি বাস ও রুবি পরিবহনের একটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুই বাসই দুমড়েমুচড়ে যায়। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা বাস থেকে আহত ব্যক্তিদের উদ্ধার করেন। হাসপাতালে নেওয়ার পথে ৫ জন মারা যান। চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন দুজন।

ঘটনার পর থেকে দুই বাসের চালক ও সহকারী পলাতক। বিআরটিসির বাসটি বগুড়া থেকে পঞ্চগড়ের বাংলাবান্ধা ও রুবি পরিবহনের বাসটি ঠাকুরগাঁও থেকে রংপুরে যাচ্ছিল।

রুবি পরিবহনের যাত্রীদের অভিযোগ, বাসের চালক গাড়ি বেপরোয়াভাবে চালাচ্ছিলেন। যাত্রীরা তাঁকে দ্রুতগতিতে গাড়ি চালাতে নিষেধ করলেও তিনি শোনেননি।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রুহুল আমিন প্রথম আলোকে বলেন, এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রশিদুল মান্নাফ কবিরকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে। এরপর জানা যাবে গাড়ির কাগজপত্র ঠিক আছে কি না।

রংপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান বলেন, এখনো কোনো মামলা হয়নি। তবে চালক ও সহকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে কবে নাগাদ নেওয়া হবে তা জানা যায়নি।

এ নিয়ে প্রথম আলোর হিসাবে গত ৫৫৭ দিনে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হলেন অন্তত ৫ হাজার ৫৪ জন।