টাঙ্গাইল জাপার সা.সম্পাদকসহ ৫ জন কারাগারে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ পাঁচজনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। দলের সাবেক সভাপতি আবদুস সালাম চাকলাদারকে হত্যার হুমকি ও চাঁদা দাবির মামলায় আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত আজ মঙ্গলবার এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি আবদুস সালাম চাকলাদার গত ৩ আগস্ট টাঙ্গাইল সদর থানায় মোজাম্মেল হক, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক সৈয়দ শামসুজ্জোহা যুবরাজ, মোজাম্মেল হকের ছেলে মবিন হক এবং জাতীয় পার্টির কর্মী রাজু ও সানির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলায় তাঁদের বিরুদ্ধে চাঁদা দাবি ও হত্যার হুমকির অভিযোগ আনা হয়।

মামলার পর মোজাম্মেল হকসহ ওই পাঁচ আসামি হাইকোর্ট থেকে চার সপ্তাহের অস্থায়ী জামিন লাভ করেন। দুদিন আগে সেই জামিনের মেয়াদ শেষ হয়ে যায়। আজ মোজাম্মেল হকসহ পাঁচ আসামি টাঙ্গাইলের মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালতের বিচারক আবুল মনসুর মিয়া জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

এদিকে মোজাম্মেল হকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও তাঁর মুক্তির দাবিতে আজ দুপুরে জাতীয় পার্টির একাংশ টাঙ্গাইল শহরে বিক্ষোভ মিছিল শেষে স্থানীয় শহীদ মিনারে সমাবেশ করে। দলের জেলা শাখার সদস্য মাহফুজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে জেলা জাতীয় মহিলা পার্টির সভাপতি মনোয়ারা বেগম, মধুপুর উপজেলা শাখার সভাপতি এম এ হান্নান ইস্পাহানি, কালিহাতী উপজেলা শাখার সভাপতি আবদুল আজিজ, শহর জাতীয় পার্টির নেতা আহসান খান, শ্রমিক পার্টির আতোয়ার রহমান প্রমুখ বক্তব্য দেন।