রাজশাহী সিটির নির্বাচন বাতিলের দাবিতে বিএনপি প্রার্থীর মামলা

মোসাদ্দেক হোসেন বুলবুল
মোসাদ্দেক হোসেন বুলবুল

নবনির্বাচিত মেয়রের শপথ গ্রহণের একদিন পর রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ফল বাতিল চেয়ে এবং নিজেকে বিজয়ী দাবি করে মামলা করেছেন বিএনপি দলীয় পরাজিত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। ইলেকশন ট্রাইব্যুনালে গতকাল বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বিকেলে ওই মামলা করেন মোসাদ্দেক হোসেন।

মোসাদ্দেক হোসেনের আইনজীবী আবুল কাশেম জানান, বৃহস্পতিবার বিকেল ২টার দিকে নির্বাচন ট্রাইব্যুনালে মামলাটি করা হয়েছে। এতে অভিযোগ করা হয়েছে—ভোট ডাকাতির মাধ্যমে অবৈধভাবে ভোট নেওয়া হয়েছে। মোসাদ্দেক হোসেন মামলার এজাহারে নিজেকে এ নির্বাচনে বিজয়ী দাবি করেছেন।

শুনানিতে আবুল কাশেম ছাড়াও আরও চারজন আইনজীবী অংশ নেন। শুনানি শেষে ট্রাইব্যুনালের বিচারক আবু সাঈদ মামলাটি আমলে নিয়েছেন।

আবুল কাশেম জানান, মামলায় নির্বাচিত মেয়রসহ নির্বাচনের অংশ নেওয়া সকল প্রার্থী, নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট নির্বাচন কমিশনের কর্মকর্তাদের বিবাদী করা হয়েছে। তাদের প্রত্যেকের কাছে নোটিশ পাঠানো হবে। ১৪ অক্টোবর নোটিশ ছাড়ার দিন ধার্য করা হয়েছে। এরপর তারা নোটিশ পাবেন। জবাব দেবেন। প্রক্রিয়ায় মামলাটি নিষ্পত্তি হতে অনেক সময় লাগবে। এটা একটা দীর্ঘ প্রক্রিয়া। তিনি বলেন, মামলা চলার পাশাপাশি যে মেয়রকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তিনি যথারীতি তাঁর দায়িত্ব পালন করবেন।

৩০ জুলাই রাজশাহী সিটির নির্বাচন হয়। এতে আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন ১ লাখ ৬৫ হাজার ৯৬ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। মোসাদ্দেক হোসেন বুলবুল পান ৭৭ হাজার ৭০০ ভোট। নির্বাচিত মেয়র এএইচ এম খায়রুজ্জামান লিটন গত বুধবার (৫ সেপ্টেম্বর) মেয়র হিসেবে শপথ গ্রহণ করেছেন।

এ ব্যাপারে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে মোসাদ্দেক হোসেন ফোন ধরেননি।