ঢাকায় বিএনপির সমাবেশ আজ

ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আজ রোববার দুপুরে সমাবেশ করবে বিএনপি। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ২২ শর্তে এ সমাবেশের অনুমতি দিয়েছে।

গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সমাবেশের অনুমতি নিতে ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করে বিএনপির দুই সদস্যের প্রতিনিধিদল। প্রতিনিধিদলে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী ও সহসাংগঠনিক সম্পাদক আবসুদ সালাম আজাদ ছিলেন।

এ বিষয়ে শহীদ উদ্দিন চৌধুরী গতকাল প্রথম আলোকে বলেন, ‘সমাবেশের জন্য ডিএমপি অনুমতি দিয়েছে। আগামীকাল (আজ রোববার) বেলা একটা থেকে বিএনপির সমাবেশ শুরু হবে। বিকেল সাড়ে পাঁচটার মধ্যে সমাবেশ শেষ করার পরিকল্পনা আছে।’

বিএনপি এর আগে শনিবারই (২৯ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য অনুমতি চেয়েছিল। কিন্তু শুক্রবার দলটি থেকে জানানো হয়, সমাবেশ হবে রোববার।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন প্রথম আলোকে বলেন, বিএনপি আজকের সমাবেশে দাবি-লক্ষ্য ঘোষণা করা হবে।

এর আগে ১ সেপ্টেম্বর বিএনপির ৪০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা হয়। সমাবেশে নয়াপল্টন, নাইটিঙ্গেল মোড়, ফকিরাপুল মোড় ও নয়াপল্টনের আশপাশের এলাকায় বিএনপির বিপুলসংখ্যক নেতা-কর্মী অংশ নেন। বিএনপির মহাসচিব ও জনসভার সভাপতি মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্যের মধ্য দিয়ে জনসভা শেষ হয়।