'পুলিশ রাজনীতি করে না, জনগণকে রক্ষা করে'

আছাদুজ্জামান মিয়া
আছাদুজ্জামান মিয়া

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, পুলিশ রাজনীতি করে না, জনগণের জানমাল রক্ষা করে। এটা পুলিশের সাংবিধানিক দায়িত্ব।

আজ মঙ্গলবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত ডিএমপির শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার এ কথা বলেন।

পুলিশ কমিশনার বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে নিরাপত্তাজনিত কোনো হুমকি নেই। তবে এই রায়কে কেন্দ্র করে সহিংসতার চেষ্টা করা হলে কঠোরভাবে তা দমন করা হবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, আগামীকাল বুধবার ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়। এটা আদালতের স্বাভাবিক কার্যক্রমের একটা অংশ। এ রায়কে কেন্দ্র করে নিরাপত্তাজনিত কোনো হুমকি ও নিরাপত্তা বিঘ্ন হওয়ার কোনো সুযোগ নেই। বহুল আলোচিত গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে কোনো স্বার্থান্বেষী মহল সহিংসতার চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে।

শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই উল্লেখ করে আছাদুজ্জামান মিয়া বলেন, রায়কে ঘিরে নিরাপত্তার কোনো শঙ্কা নেই। নগরবাসীর জানমালের নিরাপত্তা দিতে পুলিশ প্রস্তুত রয়েছে। পুলিশের সতর্ক অবস্থান ও নজরদারি রয়েছে। কোনো ধরনের অপতৎপরতা বরদাশত করা হবে না।

পুলিশ বাহিনী কোনো রাজনীতি করে না, তবে জনগণের জানমাল রক্ষার দায়িত্ব পালন করে—মন্তব্য করে ডিএমপি কমিশনার বলেন, ‘আমরা কোনো পলিটিকস করি না। কিন্তু জনগণের জানমাল রক্ষা করা আমাদের সাংবিধানিক দায়িত্ব। কেউ দেশের স্বাভাবিক নিরাপত্তা কেউ বিঘ্ন করার চেষ্টা করা হলে তাদের কঠোরভাবে দমন করে আইনের কাঠগড়ায় দাঁড় করানো হবে।’