বাহরাইনে ভবনধস, ৩০ বাংলাদেশিসহ আহত অনেকে

বাহরাইনের রাজধানী মানামায় একটি তিনতলা ভবনধসের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে মানামার আল মির্জা সড়কের পাশে নেস্ট সুপার মার্কেট–সংলগ্ন ওই ভবনধসের ঘটনায় ৩০ বাংলাদেশি শ্রমিকসহ অনেকেই আহত হয়েছেন।

আল মির্জা সড়কের এই ভবনটি অনেক পুরোনো। এই ভবনে অর্ধশত প্রবাসী বাংলাদেশি বসবাস করতেন। যাঁদের অধিকাংশই বৃহত্তর কুমিল্লা জেলার লোকজন। দুর্ঘটনার খবর পেয়ে বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান, শ্রমসচিব শেখ তাওহীদুল ইসলাম, জনকল্যাণ প্রতিনিধি তাজউদ্দিন, দূতাবাসের কর্মকর্তা আশরাফ আহমেদ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন।
রাষ্ট্রদূত আহত ব্যক্তিদের খোঁজখবর নেওয়ার জন্য দূতাবাস কর্মকর্তা তাজউদ্দিন ও আসরাফ আহমদকে সালমানিয়ার জরুরি বিভাগে অবস্থান করার নির্দেশ দিয়েছেন।

বাহরাইনের আইনশৃঙ্খলা বাহিনী ও উদ্ধারকর্মীরা প্রায় দুই ঘণ্টা উদ্ধার তৎপরতা চালিয়ে আটকে পরা ও আহত ব্যক্তিদের উদ্ধার করে বাহরাইনের কেন্দ্রীয় হাসপাতাল সালমানিয়ার জরুরি বিভাগে চিকিৎসার জন্য পাঠিয়ে দিয়েছে।
দূতাবাসের কর্মকর্তা আসরাফ আহমদ বলেন, গুরুতর আহত অবস্থায় এ পর্যন্ত প্রায় ৩০ বাংলাদেশি শ্রমিককে জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা এই দুর্ঘটনায় আহত ব্যক্তিদের জন্য দুঃখ প্রকাশ করেন। আহত ব্যক্তিদের সুচিকিৎসার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন তিনি।
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে এ দুর্ঘটনা হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।