ঢাকা থেকে নাফাকুমে বেড়াতে গিয়ে যুবক নিখোঁজ

বান্দরবানের থানচি উপজেলার দুর্গম রেমাক্রি বাজার থেকে নাফাকুম যাওয়ার পথে আজ বুধবার সকালে এক যুবক পানিতে ডুবে নিখোঁজ হয়েছেন বলে জানা গেছে। নিখোঁজ যুবকের নাম আরিফুল হাসান। তিনিসহ ছয়জনের একটি দল ঢাকা থেকে নাফাকুম যাচ্ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার জানান, ছয় যুবক গতকাল মঙ্গলবার থানচি উপজেলা সদর থেকে নাফাকুম যেতে সাঙ্গু নদের উজানে রেমাক্রি বাজারের দিকে গিয়েছিলেন। আজ সকালে সেখান থেকে তাঁরা নাফাকুম যাচ্ছিলেন। যাওয়ার পথে রেমাক্রি খাল পার হওয়ার সময় পানিতে ডুবে এক যুবক নিখোঁজ হন। তাঁকে উদ্ধারে বিজিবি সদস্য ও স্থানীয় লোকজন চেষ্টা চালাচ্ছেন। খবর পেয়ে পুলিশ সেখানে গেছে।

তিন্দু ইউনিয়ন পরিষদের সদস্য (নাফাকুম তিন্দু ইউনিয়নে পড়েছে) ক্রানি অং মারমা জানান, পর্যটকেরা রেমাক্রি বাজার থেকে যাওয়ার সময় সেংগুমঝিরি মুখে রেমাক্রি খালের স্রোতে ভেসে গেছেন একজন। দলের অন্যরা রেমাক্রি বাজারে ফিরেছেন বলে তিনি শুনেছেন।

বিজিবির থানচির বলীপাড়া ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাবিবুল হাসান নিখোঁজ যুবকের পরিচয় নিশ্চিত করে বলেন, আরিফুল হাসানের বাবার নাম হেদায়েত উদ্দিন। তিনি ঢাকার কচুক্ষেত এলাকার বাসিন্দা।
হাবিবুল হাসান বলেন, এলাকাটি দুর্গম ও মুঠোফোনের যোগাযোগ না থাকায় বিস্তারিত জানা যাচ্ছে না।