সাভারে গ্যাসের পাইপ লাইন বিস্ফোরণে আহত একজনের মৃত্যু

আশুলিয়ার নরসিংহপুরে তিতাস গ্যাসের পাইপ লাইনে বিস্ফোরণের ঘটনায় আহত একজন আজ শনিবার মারা গেছেন। মানিকগঞ্জপাড়ায় গতকাল শুক্রবার সকাল সাতটার দিকে তিতাস গ্যাসের পাইপের লিক থেকে বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় পাঁচজন আহত হন। তাঁদের মধ্যে আরব আলীর স্ত্রী হাসিনা বেগম আজ ভোররাত সাড়ে চারটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে। নিহত হাসিনা বেগমের স্বজন ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) বাচ্চু মিয়া এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল সকাল ৭টার দিকে আশুলিয়ার নরসিংহপুরের মানিকগঞ্জপাড়ার একটি বাড়ির নিচতলায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বছরখানেক আগে টাকা দিয়ে অবৈধভাবে গ্যাসের সংযোগ নেন তিনি। দগ্ধ ব্যক্তিরা হলেন আরব আলী (৫২), ছেলে আবদুল্লাহ (২৮), ছেলের বউ রিপা বেগম (২৫), নাতনি আয়েশা আক্তার (দেড় বছর)। তাঁরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

আশুলিয়া থানার পুলিশ এবং ফায়ার সার্ভিস বলছে, প্রাথমিকভাবে গ্যাস লাইনের লিক থেকে এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

দগ্ধ ব্যক্তিদের পরিবার ও প্রতিবেশীরা জানান, ওই বাসার নিচতলায় পরিবারটি ভাড়া থাকত। দুই ঘরে তাঁরা ঘুমাতেন। ধারণা করা হচ্ছে, সকালে রান্নাঘরে যাওয়ার পর দেশলাই জ্বালানোর সঙ্গে সঙ্গে এ বিস্ফোরণ ঘটে। গ্যাসের লাইনে লিক বা চুলা না নেভানোর কারণে পুরো ঘরে গ্যাস ছড়িয়ে পড়েছিল। বিস্ফোরণে দরজা–জানালা ভেঙে যায়।