চট্টগ্রাম-৪ আসনে মনোনয়ন দৌড়ে যাঁরা

চট্টগ্রাম-৪ সংসদীয় আসন চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা এবং চট্টগ্রাম সিটি করপোরেশন ৯ ও ১০ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত। ২০১৪ সালের ৫ জানুয়ারির সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত হন দিদারুল আলম। এবারও তিনি দলের মনোনয়ন চাইছেন। তাঁর পাশাপাশি মনোনয়ন দৌড়ে আছেন সাবেক সাংসদ এ বি এম আবুল কাশেম মাস্টারের ছেলে, বর্তমানে সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম আল মামুন। এ ছাড়া সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ আল বাকের ভূঁইয়া এবং সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য মোস্তফা কামাল চৌধুরীও মাঠে আছেন। মাঠে নেমেছেন একসময় জাতীয় পার্টির মনোনীত উপজেলা চেয়ারম্যান ও শিল্পপতি ইমতিয়াজ ইকরামের ছোট ভাই মোহাম্মদ ইমরান। তিনিও সরকারি দলের হয়ে মনোনয়ন চাইছেন। এ ছাড়া মাঠে আছেন বখতিয়ার চৌধুরী।

বিএনপির হয়ে মনোনয়ন পেতে পারেন দলটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব, কারাবন্দী আসলাম চৌধুরী। তাঁর বাইরে কেউ প্রার্থিতার ঘোষণা দেননি। স্বতন্ত্র প্রার্থী হতে পারেন জামায়াতের সীতাকুণ্ড দক্ষিণের আমির আনোয়ার সিদ্দিক চৌধুরী।

জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব দিদারুল কবির দিদার গত নির্বাচনে প্রার্থী ছিলেন। মহাজোট হলে তিনি প্রার্থিতা চাইতে পারেন। তবে সীতাকুণ্ডে তেমন থাকেন না তিনি। রাজনৈতিক কর্মকাণ্ডেও সরব নন।