আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলেন বর্তমান সাংসদেরা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের তিনটি আসনে আওয়ামী লীগের বর্তমান সাংসদেরাই দলীয় প্রার্থী মনোনীত হয়েছেন। গতকাল রোববার দলটি থেকে চিঠি দিয়ে তাঁদের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে।

এই তিন সাংসদ হচ্ছেন চাঁদপুর-৩ (চাঁদপুর সদর-হাইমচর) আসনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শামছুল হক ভূঁইয়া এবং চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসন থেকে মুক্তিযুদ্ধের ১ নম্বর সেক্টর কমান্ডার মেজর (অব) রফিকুল ইসলাম (বীর উত্তম)। দলীয় মনোনয়নপত্র হাতে পাওয়ার পর তাঁরা এলাকার নেতা-কর্মী ও আত্মীয়স্বজনের সহযোগিতায় চেয়ে দোয়া চেয়েছেন।

চাঁদপুর-৩ আসনে দলটি থেকে আরও যাঁরা মনোনয়ন চেয়েছিলেন, তাঁদের মধ্য উল্লেখযোগ্য হচ্ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও কেন্দ্রীয় মৎস্যজীবী লীগ নেতা রেদোয়ান খান বোরহান।

চাঁদপুর-৪ আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক হারুনুর রশিদ এবং জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ জাহেদুল ইসলাম ও বিশিষ্ট চিকিৎসক মোস্তফা হোসেন।

চাঁদপুর-৫ আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন সংরক্ষিত নারী আসনের সাংসদ নূর জাহান বেগম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য অধ্যাপক এ কে এম ফজলুল হক, শফিকুর রহমান, পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইন, দুদকের সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম এইচ সালাউদ্দিন, কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি মো. সফিকুল আলম ফিরোজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক এস এম মোস্তফা কামাল এবং হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রশিদ মজুমদার।