সাজেদাকে প্রার্থী করার দাবিতে সড়ক অবরোধ

>জেলার চারটি আসনের মধ্যে তিনটিতে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। এই আসনটিতে বাকি রয়েছে।


ফরিদপুর-২ আসনে বর্তমান সাংসদ ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীকে মনোনয়ন দেওয়ার দাবিতে গতকাল সোমবার নগরকান্দায় দ্বিতীয় দিনের মতো অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। বেলা পৌনে ১১টা থেকে প্রায় দেড় ঘণ্টা উপজেলার চর যশোরদী ইউনিয়নের জয় বাংলা এলাকায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

নগরকান্দা, সালথা ও সদরপুরের একাংশ নিয়ে ফরিদপুর-২ আসন। সাজেদা চৌধুরী, তাঁর ছেলে আয়মন আকবর, জেলা আওয়ামী লীগের সদস্য আতমা হালিমসহ সাতজন এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন। গত রোববার ঢাকায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরিদপুরের চারটি আসনের তিনটিতে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। তবে ফরিদপুর-২ আসনে এ বিষয়ে কোনো ঘোষণা দেওয়া হয়নি। এলাকায় গুঞ্জন তৈরি হয়েছে, জোটের শরিক হিসেবে এই আসন থেকে জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সালকে মনোনয়ন দেওয়া হতে পারে।

এ পরিপ্রেক্ষিতে গত রোববার বিকেলে সাজেদা চৌধুরীর সমর্থকেরা নগরকান্দার চর যশোরদী ইউনিয়নের জয় বাংলা এলাকায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন। গতকাল বেলা পৌনে ১১টায় একই স্থানে অবরোধ কর্মসূচি শুরু হয়। আন্দোলনকারীরা মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে এবং সড়কের ওপর শুয়ে পড়েন। এ সময় মহাসড়কের দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে।

অবরোধ কর্মসূচি চলাকালে সাজেদা চৌধুরীর ছোট ছেলে সাহদাব আকবর চৌধুরী, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন, চর যশোরদী ইউপির চেয়ারম্যান আরিফুর রহমান, কাইচাইল ইউপির চেয়ারম্যান কবির হোসেন প্রমুখ বক্তব্য দেন।