মনোনয়ন পাওয়ার আশায় জাপার কেন্দ্রীয় নেতা বিএনপিতে

মনোনয়ন পাওয়ার আশায় বিএনপিতে ফিরলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সমাজকল্যাণ–বিষয়ক সম্পাদক ও লালমনিরহাট জেলা জাপার আহ্বায়ক কমিটির সদস্য রোকন উদ্দিন বাবুল। মহাজোট থেকে লালমনিরহাট-২ আসনের মনোনয়ন না পাওয়ার বিষয়টি অনেকটা নিশ্চিত হওয়ার পর তিনি তাঁর আগের দল বিএনপিতে যোগ দিলেন।
গত সোমবার রাতে ঢাকায় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলুর হাতে ফুলের তোড়া তুলে দিয়ে রোকন উদ্দিন বিএনপিতে যোগ দেন।
লালমনিরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, রোকন উদ্দিন এর আগে লালমনিরহাট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ছিলেন। কিছু বিষয়ে দ্বিমত থাকায় তিনি দল ত্যাগ করে জাপায় যোগ দিয়েছিলেন। এখন ঘরের ছেলে আবার ঘরে ফিরে এসেছেন। তিনি লালমনিরহাট-২ আসনে বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশী। দলের উচ্চপর্যায়ের নেতারা সার্বিক দিক বিবেচনা করে তাঁর বিষয়ে সিদ্ধান্ত নেবেন।
লালমনিরহাট জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও জাপার কো-চেয়ারম্যান জি এম কাদের বলেন, রোকন উদ্দিনকে লালমনিরহাট-২ আসনের জাপার দলীয় মনোনয়ন দেওয়া হয়েছিল। কিন্তু আসনটিতে বর্তমান সাংসদ ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদকে মহাজোটের মনোনয়ন দেওয়া হয়েছে। এ নিয়ে তিনি অসন্তুষ্ট ছিলেন। শুনেছি তিনি তাঁর আগের দল বিএনপিতেই ফিরে গেছেন।
লালমনিরহাট-২ আসনে বিএনপির অন্য মনোনয়নপ্রত্যাশী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সালেহ উদ্দিন আহমেদ বলেন, ‘এই আসনে আমি এবং জেলা বিএনপির সভাপতি সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব চূড়ান্ত মনোনয়নের জন্য অপেক্ষায় ছিলাম। এখন এর সঙ্গে রোকন উদ্দিনও যোগ হলেন।’
লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব বলেন, দল ছেড়ে যাওয়া রোকন উদ্দিন বাবুল ভাই আবার দলে ফিরে এসেছেন, এটা দলের গ্রহণযোগ্যতার প্রমাণ। তিনি লালমনিরহাট-২ আসনের বিএনপির চূড়ান্ত মনোনয়ন চাচ্ছেন। তবে দল যাঁকে মনোনয়ন দেবে, তিনিই সংসদ নির্বাচন করবেন।
রোকন উদ্দিন বাবুল বলেন, ‘২০১৪ সালের ১১ জুন কালীগঞ্জে এবং ২০১৮ সালের ১৬ এপ্রিল আদিতমারীতে জাপার চেয়ারম্যান এইচ এম এরশাদ দুটি জনসভায় আমাকে জাপা অথবা মহাজোট যেটাই হোক না কেন লালমনিরহাট-২ আসনে মনোনয়ন দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু সেই প্রতিশ্রুতি রক্ষা হলো না। তাই আমার অনুসারী নেতা-কর্মী ও সমর্থকদের অনুরোধেই নির্বাচন করার স্বার্থে আমি আবার বিএনপিতে ফিরে এসেছি।’