রাষ্ট্রপতির কাছে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত আর্ল আর মিলার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন। বঙ্গভবন, ২৯ নভেম্বর। ছবি: বাসস
যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত আর্ল আর মিলার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন। বঙ্গভবন, ২৯ নভেম্বর। ছবি: বাসস

যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত আর্ল আর মিলার আজ বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে তাঁর পরিচয়পত্র পেশ করেছেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে প্রয়াস চালানোর আহ্বান জানান।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন আজ সন্ধ্যায় সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান।

রাষ্ট্রপতি বলেন, ‘যুক্তরাষ্ট্র বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। দুই দেশের মধ্যে সম্পর্ক দিন দিন উন্নততর হচ্ছে।’ প্রেস সচিব জানান, সাক্ষাৎকালে রাষ্ট্রদূত বলেন, যুক্তরাষ্ট্র সব সময় বাংলাদেশের সঙ্গে উন্নয়ন সম্পকর্কে প্রাধান্য দেয়।

রাষ্ট্রদূত বলেন, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ শক্তিশালী সম্পর্ক যুক্তরাষ্ট্র ও যুক্তরাষ্ট্রের জনগণ, বাংলাদেশ ও বাংলাদেশের জনগণ সেই সঙ্গে আঞ্চলিক ও আন্তর্জাতিক সম্প্রদায়ের স্বার্থেই গুরুত্বপূর্ণ।

এর আগে নতুন মার্কিন রাষ্ট্রদূত বঙ্গভবনে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত বাজানো হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির সঙ্গে সংশ্লিষ্ট সচিবেরা উপস্থিত ছিলেন।