নৌকার প্রার্থী দেওয়ার দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁও-৩ আসনটি মহাজোটের শরিক দলকে ছেড়ে দেওয়ার প্রতিবাদে গতকাল রানীশংকৈল উপজেলার চৌরাস্তায় বিক্ষোভ-সমাবেশ করেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।  ছবি: প্রথম আলো
ঠাকুরগাঁও-৩ আসনটি মহাজোটের শরিক দলকে ছেড়ে দেওয়ার প্রতিবাদে গতকাল রানীশংকৈল উপজেলার চৌরাস্তায় বিক্ষোভ-সমাবেশ করেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। ছবি: প্রথম আলো

ঠাকুরগাঁও-৩ (রানীশংকৈল ও পীরগঞ্জ) আসনটি মহাজোটের শরিক দলকে ছেড়ে দেওয়ার প্রতিবাদে এবং দলীয় মনোনয়নপ্রত্যাশী ইমদাদুল হককে মনোনয়ন দেওয়ার দাবিতে বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন করেছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। গতকাল বৃহস্পতিবার রানীশংকৈল উপজেলার চৌরাস্তায় এ কর্মসূচি পালন করেন তাঁরা।
দলীয় সূত্রে জানা গেছে, জাতীয় পার্টি ও ওয়ার্কার্স পার্টির জন্য গত দুই নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসনটি ছেড়ে দিতে হয় আওয়ামী লীগকে। এই আসনে বর্তমান সাংসদ ওয়ার্কার্স পার্টির ইয়াসিন আলী।
ঠাকুরগাঁও জেলার তিনটি আসনের মধ্যে দুটিতে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। ঠাকুরগাঁও-৩ আসনে আওয়ামী লীগ থেকে এখনো কোনো প্রার্থী মনোনীত করা হয়নি। তাই ধারণা করা হচ্ছে, আসনটি এবারও মহাজোটের শরিকদের জন্য রেখে দেওয়া হয়েছে। আসনটিতে দলীয় প্রার্থী মনোনয়ন না দিয়ে শরিকদের জন্য ছেড়ে দেওয়ার প্রতিবাদে আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরা নির্বাচনী এলাকায় একের পর এক বিক্ষোভ-সমাবেশ করে আসছেন। তাঁদের দাবি, এ আসনে দলীয় প্রার্থীকে মনোনয়ন দিতে হবে।
এদিকে আসনটি শরিকদের জন্য রেখে দেওয়ার প্রতিবাদে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক সাংসদ মো. ইমদাদুল হক স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গতকাল রানীশংকৈল উপজেলার চৌরাস্তায় মানববন্ধনে নেতৃত্ব দেন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী মো. ইমদাদুল হক। তিনি ছাড়াও রানীশংকৈল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সইদুল হক, সাবেক সাধারণ সম্পাদক মো. তাজউদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র আলমগীর সরকার, পীরগঞ্জ পৌর মেয়র কশিরুল আলম, রানীশংকৈল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহাদেব বসাক, রানীশংকৈল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা প্রমুখ বক্তব্য দেন।