আওয়ামী লীগের টিকিট নিশ্চিত হলো চারজনের

সৈয়দ আশরাফুল ইসলাম, আবুল কালাম আজাদ, মোজাফফর হোসেন, তানভীর হাসান
সৈয়দ আশরাফুল ইসলাম, আবুল কালাম আজাদ, মোজাফফর হোসেন, তানভীর হাসান

কিশোরগঞ্জে একজন, টাঙ্গাইলে একজন ও জামালপুরে দুজন মোট চারজন গতকাল শুক্রবার আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন।

কিশোরগঞ্জ

কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম দলীয় চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা গতকাল শুক্রবার রিটার্নিং কর্মকর্তাকে আওয়ামী লীগ মনোনীত চূড়ান্ত প্রার্থী সৈয়দ আশরাফুল ইসলামকে ‘নৌকা’ প্রতীক বরাদ্দ দেওয়ার জন্য চিঠি দিয়েছেন।

চিঠিতে বলা হয়, ‘জাতীয় সংসদ নির্বাচনী এলাকা-১৬২, কিশোরগঞ্জ-১ এলাকায় সৈয়দ আশরাফুল ইসলামকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে। কাজেই সৈয়দ আশরাফুল ইসলামকে কিশোরগঞ্জ-১ আসনে নৌকা প্রতীক বরাদ্দ প্রদান করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।’

বিদেশে চিকিৎসাধীন সৈয়দ আশরাফুলকে চূড়ান্ত মনোনয়ন দেওয়ায় উচ্ছ্বসিত স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এর আগে কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুল ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক সহকারী কৃষিবিদ মশিউর রহমানকে দলীয় মনোনয়নের প্রাথমিক চিঠি দিয়েছিল আওয়ামী লীগ।

টাঙ্গাইল

>বিদেশে চিকিৎসাধীন সৈয়দ আশরাফুলকে চূড়ান্ত মনোনয়ন দেওয়ায় উচ্ছ্বসিত স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। গতকাল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক তানভীর হাসান ওরফে ছোট মনিকে দলীয় প্রতীকের চিঠি হস্তান্তর করার মধ্য দিয়ে প্রার্থী চূড়ান্ত করা হয়। এ আসনে আওয়ামী লীগের তানভীর হাসান ছাড়াও বর্তমান সাংসদ খন্দকার আসাদুজ্জামানের ছেলে খন্দকার মশিউজ্জামানকেও প্রাথমিক মনোনয়ন দেওয়া হয়েছিল।

জামালপুর

জামালপুরের পাঁচটির মধ্যে দুটি আসনে দুজন করে আওয়ামী লীগের মনোনয়নের প্রাথমিক চিঠি পেয়েছিলেন। গতকাল দুপুরে ওই দুই আসনে একজন করে প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ আবুল কালাম আজাদ এবং জামালপুর-৫ (সদর) আসনে এবার নতুন প্রার্থী হিসেবে মো. মোজাফ্ফর হোসেন চূড়ান্তভাবে মনোনয়ন পেয়েছেন।

[প্রতিবেদন তৈরিতে সহায়তা করেছেন প্রতিনিধি কিশোরগঞ্জ, টাঙ্গাইল ও জামালপুর]