মান্নানের আসবাব মাত্র ২৫ হাজার টাকার

.
.

বছরে ৪২ লাখ ২১ হাজার ৩৪৬ টাকা আয় করেন সাবেক বিমানমন্ত্রী আবদুল মান্নান। কিন্তু তাঁর ইলেকট্রনিক কোনো সামগ্রী নেই, আসবাব আছে মাত্র ২৫ হাজার টাকার। আসন্ন জাতীয় নির্বাচনে ঢাকা-১০ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য নির্বাচন কমিশনে দাখিল করা তাঁর হলফনামা থেকে এ তথ্য পাওয়া গেছে। আসনটিতে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন তিনি।

রাজধানীর ধানমন্ডি, হাজারীবাগ, কলাবাগান ও নিউমার্কেট থানা নিয়ে ঢাকা-১০ আসন। আসনটির মোট ভোটার ৩ লাখ ১৩ হাজার ৭৫৮। ২০১৪ সালের সংসদ নির্বাচনে এ আসন থেকে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস।

আবদুল মান্নানের গ্রামের বাড়ি ঢাকার নবাবগঞ্জে, থাকেন ধানমন্ডি এলাকায়। তিনি বিএনপির ভাইস চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। নির্বাচনী হলফনামা অনুযায়ী, তাঁর পেশা ব্যবসা। তিনি বেঙ্গল এয়ারলিফ্ট লিমিটেড ও বেঙ্গল এন এফ কে টেক্সটাইলস লিমিটেডের চেয়ারম্যান। ব্যবসা থেকে তাঁর বার্ষিক আয় ৪২ লাখ টাকা ও শেয়ার, সঞ্চয়পত্র বা ব্যাংক আমানত থেকে আয় হয় ২১ হাজার ৩৪৬ টাকা। তিনি স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

>ব্যবসা থেকে বার্ষিক আয় ৪২ লাখ টাকা ও শেয়ার, সঞ্চয়পত্র বা ব্যাংক আমানত থেকে আয় ২১ হাজার ৩৪৬ টাকা।

বিএনপির এই প্রার্থীর কাছে নগদ টাকা আছে ৫৪ লাখ ৮৭ হাজার ৭২৩। তাঁর কাছে কোনো বৈদেশিক মুদ্রা নেই। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে ২৮ লাখ ৩৩ হাজার ৩৩৬ টাকা। বন্ড, ঋণপত্র, শেয়ারবাজারে তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয় এমন কোম্পানির শেয়ার আছে ১ কোটি ৭২ লাখ ৯৭ হাজার ১৭৯ টাকার। পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ আছে ১৮ লাখ টাকার। তাঁর মালিকানাধীন মোটরযানের অর্জনকালীন মূল্য দেখানো হয়েছে ৫০ লাখ ২০ হাজার ৮ টাকা। তাঁর অলংকার আছে ৮ হাজার টাকার।