গওহর রিজভীই পাকিস্তানে গিয়েছিলেন, অভিযোগ বিএনপির

বিএনপির কোনো নেতা পাকিস্তানের সঙ্গে বৈঠক করেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা গওহর রিজভীই সাত দিন পাকিস্তানে কাটিয়ে এসেছেন।

আজ সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ এ কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, গতকাল রোববার আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলেছেন, পাকিস্তান হাইকমিশনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাক্ষাৎ ও গোপন বৈঠক করেছেন। এটি ভিত্তিহীন জানিয়ে পাকিস্তান দূতাবাস প্রতিবাদ পাঠিয়েছে। পাকিস্তানের কোনো কূটনীতিকের সঙ্গে বিএনপির বৈঠক হয়নি। এটি আওয়ামী লীগ ও তাদের দলীয় গণমাধ্যম প্রচার করছে।

সংবাদ সম্মেলনে রিজভী খবর প্রকাশে গণমাধ্যমকর্মীদের দায়িত্বশীল আচরণের আহ্বান জানান। এ ছাড়া বাংলাদেশ টেলিভিশনের ঢাকার সব কর্মকর্তাকে অন্যত্র বদলির আহ্বান জানিয়ে বলেন, তা না হলে বড় ধরনের বিপর্যয় ডেকে আনবেন তাঁরা।

রিজভী অভিযোগ করেন, আওয়ামী লীগের প্রার্থীদের নির্বাচনে জেতাতে জেলা প্রশাসকেরা মাঠপর্যায়ের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেছেন। তাঁর অভিযোগ, আওয়ামী লীগকে ভোটে জেতাতে উপজেলা নির্বাহী কর্মকর্তারা, ডিসিরা নানা নির্দেশ দিয়েছেন।