ভাতিজার পক্ষে প্রচারণা শুরু সাবেক মেয়র মনজুরের

মনজুর আলম
মনজুর আলম

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনে নৌকার প্রার্থী দিদারুল আলমের পক্ষে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন সাবেক মেয়র মনজুর আলম। গতকাল বৃহস্পতিবার বিকেলে ট্রাকে ভ্রাম্যমাণ মঞ্চ করে নগরের ১০ নম্বর ওয়ার্ডে প্রচারণা চালান তিনি।

সীতাকুণ্ডে নৌকার প্রার্থী দিদারুল আলমের চাচা হলেন সাবেক মেয়র মনজুর আলম। মেয়র নির্বাচিত হওয়ার আগে ১৯৯৪ সাল থেকে টানা ১৬ বছর আওয়ামী লীগ সমর্থিত ওয়ার্ড কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তবে বিএনপির মনোনয়নে ২০১০ সালে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েছিলেন তিনি। দ্বিতীয় দফায় ২০১৫ সালে বিএনপির মনোনয়নে মেয়র প্রার্থী হয়েছিলেন। তবে ভোটের দিন দুপুরে বিএনপির ভোট বর্জনের পর তিনি তাৎক্ষণিকভাবে রাজনীতি ছাড়ার ঘোষণা দেন।

বিএনপির মনোনয়নে মেয়র হলেও তাঁকে বিএনপির কর্মসূচিতে দেখা যেত না। এবারের নির্বাচনে তিনি চট্টগ্রাম–১০ আসন থেকে নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তবে এই আসনে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন পান আফছারুল আমীন।

গতকাল বিকেলে নগরের ১০ নম্বর ওয়ার্ডে মোস্তফা হাকিম ডিগ্রি কলেজের সামনে থেকে প্রচারণা শুরু করেন সাবেক মেয়র মনজুর আলম। ট্রাকে ভ্রাম্যমাণ মঞ্চে দাঁড়িয়ে নৌকার পক্ষে ভোট চান তিনি। প্রার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় সমর্থকেরা নৌকার পক্ষে স্লোগান দেন। এই প্রচারণা শেষ হয় কর্নেল হাটের শহীদ মিনারের সামনে।

গণসংযোগের মাঝপথে যোগ দেন নৌকার প্রার্থী দিদারুল আলম। এ সময় তিনি বলেন, গত পাঁচ বছর এই এলাকায় ৫০০ কোটি টাকার উন্নয়নকাজ হয়েছে। সারা দেশে উন্নয়নের জোয়ার বয়ে গেছে। উন্নয়নের পক্ষে থাকতে চাইলে নৌকার পক্ষে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

গণসংযোগের সময় আকবরশাহ থানা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান সুলতান আহামদ, সহসভাপতি লোকমান আহমদ ও সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেন, ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডের যুগ্ম আহবায়ক ইকবাল চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।