প্রচারণায় জাহিদ আহসান মাঠে নেই সালাহউদ্দিন

একাদশ সংসদ নির্বাচন
একাদশ সংসদ নির্বাচন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন গাজীপুর-২ আসনের সাংসদ ও আওয়ামী লীগের প্রার্থী জাহিদ আহসান রাসেল। অন্যদিকে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন সরকার এখনো প্রচারণায় নামেননি। টঙ্গীর মধুমিতা রোডের নিজ বাড়িতে বসে নেতা-কর্মীদের নিয়ে বৈঠক করছেন তিনি।
গাজীপুর-২ আসনের প্রয়াত সাংসদ আহসান উল্লাহ মাস্টারের ছেলে জাহিদ আহসান ২০০৪ সালের উপনির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেন। তারপর থেকে প্রতিটি নির্বাচনে তিনি জয়লাভ করেন।
আওয়ামী লীগের নেতা-কর্মীরা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই মাঠে আছেন জাহিদ আহসান। কেন্দ্র কমিটি গঠন করছেন। গতকাল শুক্রবার তিনি বোর্ডবাজার কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। পরে তিনি গাজীপুরের শিমুলতলীতে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে প্রচার-প্রচারণা শুরু করেন। পরে তিনি চতর এলাকাসহ কয়েকটি স্থানে পথসভায় বক্তব্য দেন। বিকেলে শিমুলতলী এলাকায় টাঁকশালের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আলীমউদ্দিন, সহসভাপতি আমজাদ হোসেন, টঙ্গী থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম। পরে জাহিদ আহসান শিমুলতলী বাজারসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। সে সময় তিনি প্রচারপত্র বিতরণ করেন।
এদিকে বিএনপির নেতারা বলেন, এই আসনে কে হবেন দলীয় প্রার্থী, তা নিয়ে বেশ কিছুদিন তাঁরা দোলাচলে ছিলেন। শেষ পর্যন্ত দল সালাহউদ্দিন সরকারকে দলীয় মনোনয়ন দেয়। কিন্তু দলের সমন্বয়হীনতার কারণে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণায় নামা হয়নি। এ ছাড়া নেতা-কর্মীদের মধ্যে গ্রেপ্তার-আতঙ্ক তো আছেই। তবে দলের নেতা-কর্মীদের নিয়ে সালাহউদ্দিন সরকারের টঙ্গীর মধুমিতা রোডের বাড়িতে বসে কয়েকটি বৈঠক হয়েছে। গতকালও তিনি তাঁর বাড়িতে কর্মিসভা করেছেন।
সভায় সালাহউদ্দিন সরকার বলেন, অনেক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা থাকায় তাঁরা প্রচারণায় যেতে পারছেন না। তাই তাঁর বাড়িতেই কর্মিসভার আয়োজন করা হচ্ছে।
বিএনপিদলীয় প্রার্থীর প্রধান সমন্বয়কারী ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাজহারুল আলম বলেন, গতকালও তাঁদের প্রার্থী গণসংযোগ বা প্রচার-প্রচারণায় যোগ দেননি। দুই-এক দিনের মধ্যে দলের সবাইকে নিয়ে তাঁরা প্রচারণায় নামবেন।