আ.লীগ ছাড়া দেশে অন্য কোনো সরকার উন্নয়ন করেনি: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম । প্রথম আলো ফাইল ছবি
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম । প্রথম আলো ফাইল ছবি

আওয়ামী লীগ ছাড়া দেশে অন্য কোনো সরকার দৃশ্যমান কোনো উন্নয়ন করেনি বলে মন্তব্য করেছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বুধবার দুপুরে নিজের নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ-১ (কাজীপুর ও সদর উপজেলার আংশিক) আসনে এক শিক্ষক সমাবেশে এই মন্তব্য করেন নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত এক দশকে বাংলাদেশকে অর্থনৈতিকভাবে শক্তিশালী কাঠামোর ওপর দাঁড় করানো হয়েছে। স্বাস্থ্যসেবা খাতের উন্নয়নসহ দক্ষিণ এশিয়ায় সমৃদ্ধিশালী দেশ হিসেবে পরিচিত করে দেশে উন্নয়নের জোয়ার সৃষ্টি করা হয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগের আমলেই স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়। শিক্ষার গুণগতমান উন্নত করে শিক্ষকদের বৈশাখী ভাতাও দেওয়া হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকার কোনো বিকল্প নেই।

ভোটের দিন সবাইকে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ভোটকেন্দ্র থাকবে নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে। জনগণ থাকবে পাহারায়। কোনো ভয়ভীতি দেখিয়ে সাধারণ ভোটারকে দমিয়ে রাখা যাবে না।

কাজীপুর উপজেলা সদরের রানী দীনমণি বহুমুখী উচ্চবিদ্যালয়ে মাঠে অনুষ্ঠিত ওই সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক নজরুল ইসলাম। বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সাবেক সাংসদ তানভীর শাকিল, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।