গায়েবি ভোটে জিতেছে আ.লীগ: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রথম আলো ফাইল ছবি
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রথম আলো ফাইল ছবি

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একতরফা নির্বাচনের মুখ্য উপাদান হিসেবে কাজ করেছে। বাংলাদেশে আর গণতন্ত্রের গৌরবোজ্জ্বল যুগ সৃষ্টি হলো না। শেখ হাসিনার দল মানুষের ভোটে জেতেনি, তাঁর দল জিতেছে গায়েবি ভোটে।

আজ বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘মিথ্যা জয়ের জন্য ভোট জালিয়াতি করতে পানির মতো টাকা খরচ করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পেছনে। এখন শেখ হাসিনার নেতৃত্বে যে নতুন সরকার তৈরি হবে, তা হবে গভর্নমেন্ট অব দ্য বিজিবি, বাই দ্য র‍্যাব এবং ফর দ্য পুলিশ।’

রিজভী বলেন, এই মহাডাকাতির নির্বাচনের মাধ্যমে জনগণের সঙ্গে উপহাস করা হয়েছে। আওয়ামী নেতারা এখন গণমাধ্যম নিয়ন্ত্রণে নিয়ে তাঁদের ‘গলাবাজির’ জোরে ভোট নিয়ে মহাজালিয়াতির ঘটনা আড়াল করতে চাইছেন। কিন্তু দেশবাসী ও আন্তর্জাতিক সম্প্রদায়ের চোখ কিছুই এড়ায়নি। গত ৩০ ডিসেম্বরের নির্বাচন ১৯৭৩ সালের ‘খারাপ’ নির্বাচনের চেয়েও ‘কুৎসিত’।

রিজভী অভিযোগ করেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের পর দেশ আরও একধাপ বর্বর যুগে প্রবেশ করল। নির্বাচনের নামে নিষ্ঠুর রসিকতা করে এখন জনপদের পর জনপদে ধানের শীষের নেতা-কর্মী ও সমর্থকদের ওপর চলছে পৈশাচিক বর্বরতা। মূর্খের অহংকারে আক্রমণ করে ভেঙে ফেলা হচ্ছে নিরীহ মানুষের বাড়িঘর, দোকানপাট ও বাজার। সেগুলোয় অগ্নিসংযোগ করা হচ্ছে।

রিজভী বলেন, বিএনপির নেতা-কর্মীদের ঘরছাড়া, এলাকাছাড়া করা হচ্ছে। গ্রেপ্তার করার রীতিমতো হিড়িক শুরু হয়েছে। নানা হয়রানিসহ শারীরিকভাবে আক্রমণ করা হচ্ছে। আক্রমণে অনেকে নিহত হয়েছেন। ব্যবসা প্রতিষ্ঠান, কৃষিখামার, সহায়-সম্পদের ওপর বেপরোয়া হানা দেওয়া হচ্ছে অবিরাম।