কার্নিশ ভেঙে পড়ে গেলেন ছাত্র

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ছাদের কার্নিশ ভেঙে পড়ে গিয়ে মো. শওকত ওমর সজীব নামের এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে রবীন্দ্র ভবনের উত্তর-পশ্চিম দিকে চারতলার ছাদের কার্নিশ ভেঙে গেলে এ দুর্ঘটনা ঘটে। তাঁকে রাজশাহী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শওকত ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের দ্বিতীয় বিভাগের শিক্ষার্থী। তিনি চট্টগ্রামের পটিয়া এলাকার বাসিন্দা।

শওকতের বিভাগ সূত্রে জানা গেছে, আজ বেলা ১১টায় ক্লাস শুরুর আগে শওকত তাঁর কয়েকজন বন্ধুর সঙ্গে ছাদে যান। তিনি ছাদের উত্তর-পশ্চিম কোণের শেষ প্রান্তে এগিয়ে যেতেই ছাদের কিছু অংশসহ কার্নিশ ভেঙে রবীন্দ্র ভবনের বাইরের দিকে পড়ে যান। তাঁর সহপাঠীরা প্রাথমিকভাবে তাঁকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নিয়ে যান। সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

শওকতের বন্ধু ধ্রুব জানান, শওকত কোমরে আঘাত পেয়েছেন বলে চিকিৎসকেরা জানিয়েছেন। এ ছাড়া তাঁর মেরুদণ্ড ও ডান হাতে আঘাত লেগেছে। সব পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, ছাদের ওই অংশের অবস্থা ভালো না। ছাদের ঠিক নিচের অংশে মাটি জড়ো করে রাখা আছে। পাশে নতুন ভবন নির্মাণের কাজ চলছে।

ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের সভাপতি অধ্যাপক আবদুল কুদ্দুস বলেন, ‘আমি ঘটনাটি শুনে খোঁজ-খবর নিয়েছি। ওখানে নরম মাটির অংশে পড়ায় হয়তো আঘাত বেশি গুরুতর হয়নি। শওকত এখন চিকিৎসাধীন।’