আমানুল্লাহ কবীরের মৃত্যুতে ড. কামাল ও ফখরুলের শোক

আমানুল্লাহ কবীর
আমানুল্লাহ কবীর

জ্যেষ্ঠ সাংবাদিক আমানুল্লাহ কবীরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণমাধ্যমে পাঠানো আলাদা শোকবার্তায় তাঁরা সদ্যপ্রয়াত এই সাংবাদিকের পরিবারের প্রতি সমবেদনা জানান।

ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন তাঁর শোকবার্তায় বলেন, সাংবাদিক আমানুল্লাহ কবীরের মৃত্যুতে দেশ ও সাংবাদিক সমাজের অপূরণীয় ক্ষতি হয়েছে। বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনাও জানান তিনি।

অপর এক শোকবার্তায় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিত করতে আমানুল্লাহ কবীরের ভূমিকা ছিল প্রশংসনীয়। সাংবাদিকতা জগতে তাঁর অবদান নিঃসন্দেহে অনস্বীকার্য। গণমাধ্যমের স্বাধীনতা হরণের এই দুঃসময়ে তাঁর মৃত্যু গণতন্ত্রকামী মানুষের হৃদয়ে গভীর বেদনার সৃষ্টি করেছে। তাঁর শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ২ জানুয়ারি বিএসএমএমইউর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আমানুল্লাহ কবীরকে ভর্তি করা হয়েছিল। লিভার ও কিডনির জটিলতা থাকা আমানুল্লাহ কবীরের হৃদ্‌রোগ ধরা পড়ে। ৭২ বছর বয়সী আমানুল্লাহ কবীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।