বালু ব্যবসায়ীদের হামলা, এসি-ল্যান্ড আহত

পি এম ইমরুল কায়েস
পি এম ইমরুল কায়েস

বালু ব্যবসায়ীদের হামলায় রাজশাহীর বাঘা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পি এম ইমরুল কায়েস আহত হয়েছেন। আজ শনিবার দুপুরে উপজেলার আলাইপুর হরিরামপুর এলাকায় পদ্মা নদীতে তাঁর ওপর এ হামলার ঘটনা ঘটে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নেন ইমরুল কায়েস।

মুঠোফোনে যোগাযোগ করা হলে পি এম ইমরুল কায়েস বলেন, ‘এখন এ বিষয়ে কথা না বলি।’ তবে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী তাঁর ওপর হামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, পুলিশ ছাড়াই আলাইপুর হরিরামপুর এলাকার একটি বালুমহালে গিয়ে কাগজপত্র দেখতে চেয়েছিলেন সহকারী কমিশনার (ভূমি) পি এম ইমরুল কায়েস। তখন বালুঘাটের লোকজন এসি ল্যান্ড ও তাঁর গাড়িচালকের ওপর হামলা করেন। তাঁদের কিলঘুষি মারা হয়। এতে এসি ল্যান্ডের কপাল কেটে যায়।

ওসি বলেন, খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে যান। আর এসি ল্যান্ড ও তাঁর গাড়িচালক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নেন। এ ঘটনায় জড়িত কাউকে বালুঘাটে পাওয়া যায়নি। তাঁদের আটকের চেষ্টা করা হচ্ছে। তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীন রেজা বলেন, অবৈধ বালু উত্তোলনের অনেক অভিযোগ আসছিল। তিনি ছুটিতে রয়েছেন। তিনিই সহকারী কমিশনারকে বিষয়টি দেখতে যেতে বলেছিলেন। সহকারী কমিশনার শুধু গিয়ে জানতে চেয়েছেন যে কারা এ ঘটনা ঘটাচ্ছে। এতেই তাঁর ওপরে হামলা করা হয়েছে। এ ব্যাপারে মামলা করা হবে।