তিনদিন পর লেবুবাগানে পাওয়া গেল শিশুটির লাশ

স্কুলছাত্র জুবায়েত হোসেন। ছবি: সংগৃহীত
স্কুলছাত্র জুবায়েত হোসেন। ছবি: সংগৃহীত

নিখোঁজ হওয়ার তিনদিন পর মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় র‍্যাব জুবায়েত হোসেন (৬) নামে এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে । আজ রোববার সকালে উপজেলার জালশুকা গ্রাম থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়।

জুবায়েত জালশুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। তার বাবার নাম সামছুল হক।

পুলিশ এবং শিশুটির পারিবারিক সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সকালে জুবায়েত স্কুলে যায়। দুপুরে স্কুল থেকে বাড়িতে ফেরার পথে সে নিখোঁজ হয়। এরপর আত্মীয়-স্বজনের বাড়িসহ বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে শিশুটিকে পাওয়া যায়নি। জালশুকাসহ আশপাশের গ্রামে মাইকিং করেও শিশুটির খোঁজ মেলেনি। পরের দিন গত শুক্রবার সকালে শিশুটির বাবার মুঠোফোনে কল করে অপহরণকারী তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। অন্যথায় শিশুটিকে হত্যা করা হবে বলে হুমকি দেয় তাঁরা।

শিশুটির বাবা সামছুল হকের ভাষ্য, ঢাকার সাভারের একটি জায়গায় এক অপহরণকারী মুক্তিপণের এই টাকা নিয়ে যেতে বলেন। ওই জায়গায় গিয়ে অপহরণকারীদের সঙ্গে তাঁর দেখা হয়নি। এরপর থেকে মুঠোফোন বন্ধ রয়েছে। এ ঘটনায় শুক্রবার সকালে শিশুটির চাচা মোখলেছুর রহমান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সাটুরিয়া থানা সূত্র জানায়, শিশুটি উদ্ধারে পুলিশের পাশাপাশি র‍্যাব-৪ এর একটি দল উদ্ধার অভিযান চালায়। এ ঘটনায় শনিবার রাতে ওই গ্রামের মহিদুর রহমান নামের এক যুবককে আটক করে র‍্যাব সদস্যরা। ওই যুবকের দেওয়া তথ্য অনুযায়ী আজ রোববার সকালে জালশুকা গ্রামে বাড়ির অদূরে একটি লেবু বাগান থেকে জুবায়েতের লাশ উদ্ধার করা হয়।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, নিখোঁজের বিষয়ে শিশুটির পরিবার থেকে জিডি করা হয়। শিশুটিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে হত্যাকাণ্ডের বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে।