আর্থিক প্রতারণার মামলায় গ্রেপ্তার ফুটবলার কায়সার হামিদ কারাগারে

গ্রেপ্তার হয়েছেন জাতীয় দলের সাবেক ফুটবলার কায়সার হামিদ। সংগৃহীত ছবি
গ্রেপ্তার হয়েছেন জাতীয় দলের সাবেক ফুটবলার কায়সার হামিদ। সংগৃহীত ছবি

আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেপ্তার জাতীয় দলের সাবেক ফুটবলার কায়সার হামিদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এই আদেশ দেন। আদালতের আদেশের পর তাঁকে কারাগারে পাঠানো হয়েছে বলে আদালত সূত্র নিশ্চিত করেছে।

এর আগে গতকাল রোববার রাত সাড়ে নয়টার দিকে কায়সার হামিদকে এলিফ্যান্ট রোড থেকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডির অতিরিক্ত উপকমিশনার শারমিন জাহান বলেন, কায়সার হামিদের বহু ধাপ বিপণনব্যবস্থা (এমএলএম) সম্পর্কিত ব্যবসা প্রতিষ্ঠান ছিল। ওই প্রতিষ্ঠানের নামে তিনি অনেকের কাছ থেকে টাকা নিয়ে আর ফেরত দেননি। তাঁর নামে বেশ কিছু মামলা ছিল।

সিআইডির বিশেষ সুপার মির্জা আবদুল্লাহেল বাকী বলেন, কায়সার হামিদের প্রতিষ্ঠানটির নাম ছিল ‘নিউওয়ে মাল্টিপারপাস কো-অপারেটিভ’ । প্রায় আট বছর আগে প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে গেলেও কায়সার হামিদ লগ্নিকারীদের টাকা ফেরত দেননি। ভুক্তভোগী দুজন ২০১৪ সালে বনানী থানায় মামলা দায়ের করেছিলেন। তাঁদের লগ্নি করা টাকার পরিমাণ ১০ থেকে ১২ লাখ। সিআইডি মামলা দুটি তদন্ত করছে। এর আগেও সিআইডি একই ঘটনায় একটি মামলা তদন্ত করে। ওই মামলায় তাঁর সাজা হয়েছে। তাঁর বিরুদ্ধে আরও বেশ কয়েকটি মামলা আছে।

কায়সার হামিদ জাতীয় ফুটবল দলের অধিনায়ক ছিলেন। ক্লাব ফুটবলে তিনি দীর্ঘদিন মোহামেডানের হয়ে খেলেছেন।