ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চিকিৎসকের আত্মহত্যা!

অস্বাভাবিক মৃত্যু। প্রতীকী ছবি
অস্বাভাবিক মৃত্যু। প্রতীকী ছবি

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। স্বজনেরা আজ বৃহস্পতিবারে সকালে তাঁকে বাসা থেকে হাসপাতালে নেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত্যু ঘোষণা করেন।

ওই চিকিৎসকের নাম মোস্তফা মোরশেদ আকাশ (৩২)। মৃত্যুর আগে তিনি ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে ‘স্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্ক ভালো ছিল না’ বলে উল্লেখ করেন।

চট্টগ্রাম নগরের চান্দগাঁও আবাসিক এলাকার বাসায় আজ বৃহস্পতিবার দুপুরে মোস্তফা মোরশেদের মা জোবেদা খানম সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘মোরশেদ গতকাল স্ত্রীকে নিয়ে এক আত্মীয়ের বাসায় বেড়াতে গিয়েছিল। পরে রাত দুইটার দিকে তারা বাড়ি ফেরে। এরপর দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। এর জের ধরে স্ত্রী রাত তিনটার দিকে তার বাবার বাড়িতে চলে যায়। এরপর আমার ছেলে আত্মহত্যা করে।’

জোবেদা খানম বলেন, তাঁর ছেলেকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ায় তিনি মামলা করবেন।

মোরশেদের স্বজনেরা জানান, গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে চারটার দিকে নিজের ফেসবুকে এক দীর্ঘ স্ট্যাটাস দেন। সেখানে তিনি ‘স্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্ক ভালো ছিল না’ বলে উল্লেখ করেন। আজ সকাল ৬টা ২০ মিনিটে গুরুতর অসুস্থ অবস্থায় নগরের চান্দগাঁও আবাসিক এলাকার বাসা থেকে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তাঁর ভাই নেওয়াজ মোরশেদ।

হাসপাতালের পুলিশ ফাঁড়িতে কর্মরত সহকারী উপপরিদর্শক আলাউদ্দিন তালুকদার প্রথম আলোকে বলেন, হাসপাতালে আনার পরপরই কর্তব্যরত চিকিৎসক নেওয়াজ মোরশেদকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্ত শেষে বেলা তিনটার দিকে স্বজনেরা লাশ নিয়ে যান।

বিকেল পৌনে পাঁচটার দিকে যোগাযোগ করা হলে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার প্রথম আলোকে বলেন, তাঁরা বিষয়টি জানেন। তবে এখন পর্যন্ত পরিবারের কেউ অভিযোগ কিংবা মামলা করেনি।

মোস্তফা মোরশেদ আকাশের স্ত্রী কিংবা তাঁর পরিবারের কারও সঙ্গে যোগাযোগ করা যায়নি।