খেতের বেষ্টনীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তরুণের মৃত্যু

পিরোজপুর সদর উপজেলায় ইঁদুর মারা ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে সদর উপজেলার পূর্ব জুজখোলা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

নিহত কলেজছাত্রের নাম ইমন শেখ (১৮)। তিনি জুজখোলা গ্রামের শহীদুল ইসলাম শেখের ছেলে। তিনি পিরোজপুর শহরের আফতাব উদ্দিন কলেজে দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। এ ঘটনায় আহত হয়েছেন সদর উপজেলার জুজখোলা গ্রামের মজিবর রহমান শেখ (৫৫) ও তাঁর ভাগনে একই উপজেলার কদমতলা গ্রামের আল আমিন খান (১৮)।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, সদর উপজেলার পূর্ব জুজখোলা গ্রামের কৃষক দুলাল হালদার ও তাঁর ভাই মুকুন্দ্র হালদার ইঁদুরের উপদ্রব থেকে রক্ষা পেতে তাঁদের বোরো ধানের খেতের চারপাশ গুনার বেষ্টনী দিয়ে বিদ্যুৎ-সংযোগ দেন। গতকাল রাতে মজিবর রহমান শেখসহ কয়েক জন পাখি শিকারের জন্য বের হন। রাত ১০টার দিকে ধানখেত দিয়ে যাওয়ার সময় মজিবর রহমান, ইমন শেখ ও আল আমিন ওই বেষ্টনীর তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন। দ্রুত তাঁদের উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইমন শেখকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত মজিবর রহমান ও আল আমিনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ওই রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জিয়াউল হক বলেন, ময়নাতদন্তের জন্য তরুণের লাশ পিরোজপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। আজ সকালে এ ঘটনায় মুকুন্দ্র হালদারকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।