বিএনপিকেই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে: মোশাররফ

খন্দকার মোশাররফ হোসেন
খন্দকার মোশাররফ হোসেন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপির অঙ্গ সংগঠনগুলোর পুনর্গঠন চলছে। ছোটখাটো ভুল বোঝাবুঝি কাটিয়ে বিএনপিকেই গণতন্ত্র পুনরুদ্ধারের কাজ করতে হবে। আজকে যেদিকেই তাকাবেন, সব দিকেই অবক্ষয়। দেশে ‘একনায়কতন্ত্র’ চলছে, এক ব্যক্তির শাসন চলছে। যেহেতু দেশে গণতন্ত্র নেই, তাই সবকিছুতেই অবক্ষয় দেখা দিয়েছে।

আজ রোববার দুপুরে ঢাকার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন। ‘নারী ও শিশু নির্যাতন: প্রতিরোধ ও প্রতিকার’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করেন বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক নূরে আরা সাফা।

খালেদা জিয়ার বিষয়ে খন্দকার মোশাররফ হোসেন বলেন, এক বছর পার হয়ে গেল, নানা অজুহাতে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। একজন নারী প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকাকালে নারী, শিশু নির্যাতিত হচ্ছে। তিনি আরও বলেন, নারীর ক্ষমতায়নের জন্য মানুষের অধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তাই খালেদা জিয়াকে বন্দী রেখে গণতন্ত্রের মুক্তি সম্ভব নয়। জনগণ ৩০ ডিসেম্বরের নির্বাচনে জীবন বাজি রেখে ভোট দিতে চেয়েছিল, কিন্তু তারা তা পারেনি। তাই জনগণ বিএনপির ওপর যে আস্থা রেখেছে, আগামী দিনে বিএনপি ঐক্যবদ্ধভাবে ‘স্বৈরাচারের’ কাছ থেকে দেশকে রক্ষা করবে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, মাদক ব্যবসায়ীদের একজন একজন করে ধরা হচ্ছে। পুলিশ কর্মকর্তারা গিয়ে ঘটা করে ধরছেন। পুলিশের কাছে আগেও লিস্ট ছিল। মাদকের সঙ্গে জড়িতদের ধরে আবার এমনভাবে মামলা দেওয়া হয়, যাতে তারা আইনের ফাঁকফোকর দিয়ে বের হয়ে যেতে পারে। কেন তা করা হচ্ছে? এর মূল কারণ একটিই, তারা ক্ষমতাসীনের লোক। আত্মসমর্পণের নামে ‘তামাশা’ চলছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা শাহেদা রফিক, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা রহমান প্রমুখ আলোচনা সভায় বক্তব্য দেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন নূরে আরা সাফা।