জাবিতে পাঁচ প্রশাসনিক পদে রদবদল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পাঁচটি প্রশাসনিক পদে রদবদল হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গতকাল রোববার প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত শিক্ষক ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক পদ থেকে অধ্যাপক অজিত কুমার মজুমদারকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁর স্থলে আইকিউএসির পরিচালক পদে অধ্যাপক হানিফ আলি এবং গ্রন্থাগারে অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজকে সাময়িক দায়িত্ব দেওয়া হয়েছে।

আইকিউএসির অতিরিক্ত পরিচালক ছিলেন অধ্যাপক শাহেদুর রশিদ ও তপন কুমার সাহা। তাঁদের অব্যাহতি দিয়ে অধ্যাপক মো. মঞ্জুরুল হাসান ও আবদুল্লাহ মোহাম্মদ সোহায়েলকে সাময়িকভাবে এ দায়িত্ব দেওয়া হয়।

ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক খবির উদ্দিনকে অব্যাহতি দিয়ে তাঁর স্থলে অধ্যাপক আবদুল্লাহ আল মামুনকে সাময়িক দায়িত্ব দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চার বছরের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় তাঁদের অব্যাহতি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, অব্যাহতি পাওয়া সবাই উপাচার্যবিরোধী শিক্ষক হিসেবে পরিচিত ছিলেন। অন্যদিকে নতুন নিয়োগ পাওয়া সবাই উপাচার্যপন্থী শিক্ষক হিসেবে পরিচিত।