হাসপাতালে অচেতন শিশুটি কে?

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অচেতন সেই শিশুটি।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অচেতন সেই শিশুটি।

শিশুটির পরনে সাদা রঙের টি–শার্ট আর চেক পায়জামা। তাতে লেখা ‘এসো হে বৈশাখ, এসো এসো’। ১১ দিন ধরে সে অচেতন হয়ে পড়ে আছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। কী তার নাম, কী তার ঠিকানা, মস্তিষ্কে রক্তক্ষরণ কেন, কিছুই জানা যায়নি। শিশুটি নিউরো সার্জারি বিভাগের অধ্যাপক রাজিউল হকের অধীনে চিকিৎসাধীন।

মঙ্গলবার রাতে দায়িত্বরত চিকিৎসক মো. সামির বলেন, ১৩ ফেব্রুয়ারি তার মস্তিষ্কে একটি অস্ত্রোপচার হয়েছে। মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে তার। তাকে এখনো আশঙ্কামুক্ত বলা যাবে না, তবে যে অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাওয়া গেছে, তার তুলনায় অবস্থা কিছুটা ভালোর দিকে।

ঠিক কী অবস্থায় ছেলেটি এসেছিল হাসপাতালে, তা জানতে চাইলে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা জানান, ৮ ফেব্রুয়ারি সকালের দিকে এক ব্যক্তি ছেলেটিকে অচেতন অবস্থায় নরসিংদী সদর হাসপাতালে জরুরি বিভাগে রেখে চলে যান। ছেলেটি তখন অচেতন ছিল। পরে ওই হাসপাতালের পরামর্শে দুপুরের দিকে অ্যাম্বুলেন্সচালক রুবেল নামের একজন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান।

হাসপাতালের এক ওয়ার্ডবয় জানান, বিনা মূল্যে শিশুটির সব ধরনের চিকিৎসা চলছে। ওয়ার্ডবয় ও সিস্টাররা পর্যায়ক্রমে তার দেখাশোনা করছেন। এখন পর্যন্ত শিশুটির কেউ খোঁজ নিতে আসেনি।