ডাকসুর প্যানেল নিয়ে জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে ছাত্রলীগের বৈঠক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে দলীয় প্যানেল নিয়ে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার চার শীর্ষ নেতার বৈঠক হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত এই বৈঠক হয়। জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক শেষে সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত ধানমণ্ডির জিগাতলায় একটি রেস্তোরাঁয় নিজেদের মধ্যে আলোচনা করেন ছাত্রলীগের চার শীর্ষ নেতা। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

বৈঠকে আলোচনার বিষয়ে রেজওয়ানুল হক চৌধুরী শোভন প্রথম আলোকে বলেন, ‘আওয়ামী লীগের নেতাদের সঙ্গে আমরা দলীয় প্যানেল নিয়ে আলোচনা করেছি, তবে প্যানেল এখনো চূড়ান্ত হয়নি। আর নিজেদের মধ্যে আলাপে আমরা হল সংসদে কাদেরকে প্রার্থী করা যায়, তা নিয়ে আলোচনা করেছি। আমাদের সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে কয়েক দিনের মধ্যেই আমরা বসছি।’

একই বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রথম আলোর কাছে বৈঠকের সত্যতা নিশ্চিত করে জানান, আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তাঁরা নিজেদের মধ্যে সাংগঠনিক কর্মসূচি নিয়ে আলোচনা করেছেন।

বৈঠকসূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় হওয়া ওই বৈঠকে ডাকসু নির্বাচন সামনে রেখে ছাত্রলীগের করণীয়, সাংগঠনিক প্রক্রিয়া ও কার্যক্রম ইত্যাদি নিয়ে আলোচনা হয়। পরে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ধানমণ্ডির ওই রেস্তোরাঁয় সামনের দিনগুলোতে ছাত্রলীগের কর্মসূচি নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেন।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর গুলিস্তানে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রলীগের চার শীর্ষ নেতার সঙ্গে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের ওই বৈঠকটি হয়। আওয়ামী লীগের পক্ষ থেকে বৈঠকে ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।