সভাপতি-সম্পাদকসহ আট পদে আ.লীগ সমর্থক প্যানেলের জয়

আ জ ম মাঈন উদ্দিন,ইকবালুর রশিদ
আ জ ম মাঈন উদ্দিন,ইকবালুর রশিদ

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির বার্ষিক নির্বাচন গত শনিবার  অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে সভাপতি, সাধারণ সম্পাদকসহ আটটি পদে প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

এ ছাড়া বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট প্যানেল পেয়েছে জ্যেষ্ঠ সহসভাপতিসহ ১১টি পদ। গত শনিবার রাত ১০টায় প্রধান নির্বাচন কমিশনার এম শাহজাহান প্রার্থীদের ফলাফল ঘোষণা করেন।

তবে সহসাধারণ সম্পাদক (হিসাব) পদে দুই প্যানেল থেকে মোহাম্মদ সাইফুদ্দিন ও আবদুর রহমান সমান ভোট (প্রাপ্ত ভোট ২৭৭) পাওয়ায় একেকজনের ছয় মাস করে দায়িত্ব পালনের সিদ্ধান্ত হয়। কমিটির ১৭টি পদের বিপরীতে দুই প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৪ জন প্রার্থী। ৬০৩ জনের মধ্যে ৫৫৪ জন ভোট দিয়েছেন।

বিজয়ী প্রার্থীরা হলেন সম্মিলিত আইনজীবী পরিষদের সভাপতি আ জ ম মঈন উদ্দিন, সাধারণ সম্পাদক ইকবালুর রশিদ, সহসাধারণ সম্পাদক (হিসাব) মোহাম্মদ সাইফুদ্দিন, পাঠাগার ও তথ্যপ্রযুক্তি সম্পাদক আরিফুল মোস্তফা, সদস্য আমজাদ হোসেন, আব্বাস উদ্দিন চৌধুরী ও মো. বদিউল আলম সিকদার।

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের বিজয়ী প্রার্থীরা হলেন জ্যেষ্ঠ সহসভাপতি মোহাম্মদ ছাদেক উল্লাহ, সহসভাপতি হোছাইন আহমদ আনসারী, সহসাধারণ সম্পাদক (সাধারণ) মো. ফিরোজুল আলম, সহসাধারণ সম্পাদক (হিসাব) আবদুর রহমান, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আবদুর রশিদ, সদস্য নুরুল মোর্শেদ, এস এম নুরুল ইসলাম, সব্বির আহমদ, মঈনুল আমিন, মোহাম্মদ কলিম উল্লাহ ও মিজানুর রহমান।