ফটিকছড়িতে মাদকের বিরুদ্ধে পাঁচ হাজার যুবকের গণস্বাক্ষর

চট্টগ্রামের ফটিকছড়িতে মাদকের বিরুদ্ধে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি পালিত হয়েছে। এতে মাদকের বিরুদ্ধে পাঁচ হাজার যুবক গণস্বাক্ষর করেন। গতকাল রোববার দুপুরে মাইজভান্ডার দরবার শরিফের প্রধান সড়কে এই কর্মসূচি পালন করা হয়।

মইনীয়া যুব ফোরামের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই কর্মসূচি নেওয়া হয়। মানববন্ধনে নেতৃত্ব দেন মাইজভান্ডার দরবার শরিফের সাজ্জাদানশীন ও আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারিয়ার সভাপতি সৈয়দ সাইফুদ্দীন আহমদ। তিনি বলেন, সমৃদ্ধ উন্নত দেশ গড়তে তারুণ্যের শক্তিকে কাজে লাগাতে হবে। তাদের মেধার বিকাশ ও দক্ষতার সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে দেশের অগ্রগতি ত্বরান্বিত করতে হবে।

গণস্বাক্ষরে অংশ নেওয়া মুহাম্মদ ইব্রাহিম (৪০) বলেন, ‘মাদকে দেশ ছেয়ে গেছে। এ থেকে পরিত্রাণ পেতে আমরা এ কর্মসূচিতে অংশ নিয়েছি। আশা করছি, বিপথগামী তরুণ-যুবকেরা এ থেকে অনেক কিছু শিক্ষা নেবে। তারা মরণ নেশার ছোবল থেকে মুখ ফিরিয়ে নেবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ফোরামের উপদেষ্টা মেহবুব-এ-মইনুদ্দীন। বিশেষ অতিথি ছিলেন ফোরামের উপদেষ্টা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন। বক্তব্য দেন আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারিয়ার কেন্দ্রীয় সহসভাপতি কবীর চৌধুরী, সাধারণ সম্পাদক শাহ্ মুহাম্মদ আলমগীর ও সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের মহাসচিব কাজী মহসীন চৌধুরী প্রমুখ।