'নাম ভাঙিয়ে চাঁদা চাইলে আমাকে ফোন দেবেন'

আশরাফ আলী খান
আশরাফ আলী খান

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান বলেছেন, ‘আমার নাম ভাঙিয়ে যদি কখনো কোনো নেতা বা সমর্থক চাঁদা বা অনৈতিক দাবি করেন, তবে সরাসরি আমাকে বা প্রশাসনকে জানাবেন। আমাকে সঙ্গে সঙ্গে ফোন দেবেন, আমি সবার ফোনই ধরি। সময় না পেলে পরে নিজে ফোন করে জেনে নিই।’

আজ বৃহস্পতিবার বিকেলে নেত্রকোনা শহরের মোক্তারপাড়া এলাকায় পাবলিক হলে সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমি সব সময় সাধারণ জীবনযাপন করতে চাই। সাধারণ জীবনযাপন খুব আনন্দের ও সুখের। পরের কাছ থেকে এভাবে ভিক্ষা মেগে টাকা পয়সা নেওয়ায় কোনো কৃতিত্ব নেই। পরিশ্রম করে যা উপার্জন করা যায়, তা সংসারে খরচ করলে আনন্দ পাওয়া যায়। জীবনে লোভ, লালসা অতিক্রম করতে পারলে শান্তি পাওয়া যাবে। হালালভাবে উপার্জন করে জীবনযাপন করার চেয়ে আনন্দ আর কিছুই নেই।’

প্রতিমন্ত্রী বলেন, শ্রমিক কল্যাণসহ বিভিন্ন সংগঠনের নামে নেত্রকোনা জেলায় সড়কগুলোতে আজ থেকে কোনো রকম চাঁদাবাজি চলবে না। প্রত্যেক চালক ট্রাফিক আইন ও নিয়ম মেনে স্বাধীনভাবে তাঁদের যান চালাবেন। গাড়ি চালানোর সময় সতর্ক থাকতে হবে। মাদক সেবন করে অনেকেই গাড়ি চালান। এতে করে দুর্ঘটনার ঝুঁকি থাকে এবং মানুষের প্রাণহানি ঘটে। কখনোই মাদক গ্রহণ করা যাবে না। মাদকমুক্ত নেত্রকোনা গড়তে সবার সহযোগিতা প্রয়োজন। মনে রাখতে হবে, গাড়ি চালানোর সময় যাত্রীদের জীবন চালকদের হাতে থাকে।

জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক গাজী মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাজহারুল ইসলাম, শিক্ষাবিষয়ক সম্পাদক গাজী কামাল, জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আরিফ খান, শ্রমিক লীগের আহ্বায়ক আশরাফ আলী সরকার, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান প্রমুখ।