ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে বিয়ে-শাদি নয়

কক্সবাজারের জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে বিয়ে-শাদিসহ কোনো ধরনের সামাজিক সম্পর্কে না জড়াতে স্থানীয় বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

গতকাল শুক্রবার বিকেলে জেলার টেকনাফ উপজেলার হ্নীলা বাসস্টেশন এলাকায় থানা-পুলিশের উদ্যোগে মাদক, জঙ্গি, দুর্নীতি ও সন্ত্রাসবিরোধী সভায় তিনি এ আহ্বান জানান।

সভায় পুলিশ সুপার আরও বলেন, কিছু মাদক ব্যবসায়ীর কারণে টেকনাফে সাড়ে তিন লাখ মানুষের বদনাম হচ্ছে। এ পর্যন্ত জেলায় ৬১ জন মারা গেছে যার মধ্যে ৫১ জনই টেকনাফের। এলাকায় সামাজিক আন্দোলনের মাধ্যমে এসব ইয়াবা ব্যবসায়ীকে প্রতিরোধের আহ্বান জানান তিনি।

পুলিশ সুপার ইয়াবা ব্যবসায়ীদের সতর্ক করে দিয়ে বলেন, ‘সময় থাকতে ভালো হয়ে যান, সঠিক পথে চলে আসুন, আত্মসমর্পণ করুন। না হলে কেউ রেহাই পাবেন না। মাদক ব্যবসা না ছাড়লে পরিণতি ভয়াবহ হবে। রাষ্ট্র ইয়াবার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে, এ যুদ্ধে অবশ্যই পরাজিত হবেন ইয়াবা ব্যবসায়ীরা।’

সভায় সভাপতিত্ব করেন টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস।

এতে আরও বক্তব্য দেন অতিরিক্ত সহকারী পুলিশ সুপার মো. ইকবাল হোসেন, সহকারী পুলিশ সুপার (উখিয়া-টেকনাফ সার্কেল) নিহাদ আদনান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ মো. আলী, উপজেলা ওলামা লীগের সভাপতি ফরিদুল আলম, হ্নীলা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম প্রমুখ।

অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন ইয়াবা ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, ‘ইয়াবা ব্যবসা বন্ধ করুন। টেকনাফে কোনো ইয়াবা ব্যবসায়ী থাকতে পারবেন না।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলী মাদক ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, নিরীহ মানুষকে শান্তিতে ঘুমাতে দিন এবং শান্তিতে থাকতে দিন। মাদকের বিরুদ্ধে কথা বলতে স্কুলের শিক্ষক ও মসজিদের ইমামদের প্রতি তিনি অনুরোধ জানান।