ইসলামী বিশ্ববিদ্যালয়ের সেই কর্মকর্তা আবারও বরখাস্ত

ইয়াবাসহ পুলিশের হাতে আটক হওয়া কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ওলিউর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার তাঁকে বরখাস্ত করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ওলিউর রহমানকে পুলিশ গ্রেপ্তার করে কারাগারে পাঠানোয় বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলাবিধির ১৫ (এ) ধারায় তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি বিধি মোতাবেক জীবনধারণ ভাতা পাবেন।

ওলিউর রহমান কুষ্টিয়া সদর উপজেলার বালিয়াপাড়া গ্রামের আবদুস সাত্তারের ছেলে। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ের সংস্থাপন শাখার শাখা কর্মকর্তা। গত সোমবার ২০টি ইয়াবাসহ তাঁকে আটক করে পুলিশ। পরে তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কুষ্টিয়া মডেল থানায় মামলা হলে আদালত তাঁকে কারাগারে পাঠান।


কুষ্টিয়া মডেল থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় কুমার কণ্ডু বলেছেন, ওলিউর রহমানের বিরুদ্ধে দুই বছর আগে একটি ধর্ষণ মামলা হয়। মামলাটি আদালতে বিচারাধীন। তিনি জামিনে ছিলেন। এবার মাদক মামলায় আবারও কারাগারে গেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ধর্ষণ মামলায় গ্রেপ্তার হওয়ার পর ওলিউর রহমানকে বরখাস্ত করা হয়েছিল। পরে জামিনে এসে তিনি পুনরায় চাকরিতে যোগ দেন। মাদক মামলায় গ্রেপ্তার হওয়ার পর তিনি আবারও বরখাস্ত হলেন।