ভাসানী বিশ্ববিদ্যালয়ে ছাদ ধস, আহত ১৫

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন ভবনের ছাদ ধসে ১৫ জন শ্রমিক আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. সিরাজুল ইসলাম বলেন, নুরানি কন্সট্রাকশন নামে একটি প্রতিষ্ঠান বিশ্ববিদ্যালয়ের ১০ তলা মাল্টিপারপাস ভবনের নির্মাণকাজ করছে। গতকাল ওই ভবনের দ্বিতীয় তলার ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। রাত ১২টার দিকে হঠাৎ ছাদের পশ্চিম প্রান্তের উত্তর অংশ ধসে পড়ে। ধ্বংসস্তূপের নিচ থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠান। সেখানে ১৫ জনকে চিকিৎসা দেওয়া হয়। গুরুতর আহত রনি (২৩) নামের একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতাল সূত্র জানায়, আহত অন্য শ্রমিকেরা হচ্ছেন পরিতোষ (২৫), মনির (১৮), ফয়সাল (১৭), জনি আহমেদ (৩৪), রুবেল (২৫), আমিনুর (২৫), মইন উদ্দিন (২২), আ. রহমান (২৩), মো. খাদেমুল ইসলাম (২৭), আরিফ (৪৮), রফিকুল (৪০), জহুরুল (৩০), পরিতোষ রায় (৩০) ও অমল রায় (৩৩)। তাদের বাড়ি ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলার বিভিন্ন স্থানে।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী মো. আবু তালেব বলেন, নির্মাণাধীন ভবনটির প্রবেশ মুখের ছাদ ঢালাইয়ের সময় এ দুর্ঘটনা ঘটে।

নূরানী কন্সট্রাকশনের পরিচালক খন্দকার তারেকুল ইসলাম বলেন, আহত শ্রমিকদের মধ্যে একমাত্র রনি হাসপাতালে আছেন। বাকিরা চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন।