ফুলগাজীতেও একক চেয়ারম্যান প্রার্থী

ফেনীতে উপজেলা নির্বাচনে এবার ফুলগাজীতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আবদুল আলিম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। এ নিয়ে জেলার ছয়টি উপজেলার মধ্যে পাঁচটিতে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না। গতকাল বুধবার চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাসদের গোলাম জাব্বার মজুমদার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এর আগে থেকে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে ছিলেন সোনাগাজীতে জহির উদ্দিন মাহমুদ, দাগনভূঁঞায় দিদারুল কবীর, পরশুরামে কামাল উদ্দিন মজুমদার ও ছাগলনাইয়ায় মেজবাউল হায়দার চৌধুরী।

এখন চেয়ারম্যান পদে শুধুমাত্র ফেনী সদর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। বর্তমানে ফেনীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১৯ জন প্রার্থী রয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ফেনী সদর উপজেলায় চেয়ারম্যান পদে দুজন হলেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান এবং জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও ধর্মপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজহারুল হক।

বর্তমানে ফুলগাজী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে অনিল বণিক ও আবুল আলম আজমীর এবং নারী ভাইস চেয়ারম্যান পদে মঞ্জুরা আজিজ ও বিবি মরিয়ম রয়েছেন।

সোনাগাজী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে শাখাওয়াতুল হক, সৈয়দ দ্বীন মোহাম্মদ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে জোবেদা নাহার ও মোর্শেদা আক্তার।

দাগনভূঞা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মো. শাহীন ও কাজী রবিউল হক এবং নারী ভাইস চেয়ারম্যান পদে রোকসানা আক্তার ও ফারহানা নিগার।

ছাগলনাইয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে এনামুল হক মজুমদার ও জসিম উদ্দিন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিবি জোলেখা, তাহমিনা ফেরদৌস ও নাছিমা আক্তার।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটোয়ারী বলেন, ফেনীতে চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহার শেষে জেলার ছয়টি উপজেলার মধ্যে শুধু ফেনী সদর উপজেলা দুজন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এ ছাড়া চার উপজেলা ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

তিনি বলেন, জেলার ছয়টি উপজেলার মধ্যে সোনাগাজী, দাগনভূঞা, পরশুরাম ও ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছেন।