চার পর্ষদের নির্বাচন দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেয়াদোত্তীর্ণ ডিন, সিন্ডিকেট, শিক্ষা পর্ষদ ও অর্থ কমিটির নির্বাচন দিতে উপাচার্য গড়িমসি করছেন বলে অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত শিক্ষক সমাজ। আগামী সোমবারের মধ্যে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করার দাবি জানিয়েছেন তাঁরা।

গতকাল শুক্রবার সম্মিলিত শিক্ষক সমাজের আহ্বায়ক অজিত কুমার মজুমদার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও সম্মিলিত শিক্ষক সমাজের প্রতিনিধিরা মেয়াদোত্তীর্ণ ডিন, সিন্ডিকেট, শিক্ষা পর্ষদ ও অর্থ কমিটির নির্বাচনের বিষয়ে উপাচার্যের সঙ্গে আলোচনা করেন। সেদিন উপাচার্য ফারজানা ইসলাম আগামী ৬ মের আগে নির্বাচন শেষ করার প্রতিশ্রুতি দেন। কিন্তু তিনি হঠাৎ করে অনির্দিষ্টকালের ছুটি নিয়েছেন।

এর মধ্যে কয়েকবার ভারপ্রাপ্ত উপাচার্য নুরুল আলম ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে মেয়াদোত্তীর্ণ পর্ষদসমূহের নির্বাচনের বিষয়ে জানানো হয়। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত নির্বাচনের কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

বিবৃতিতে সোমবারের মধ্যে এসব নির্বাচনের তফসিল ও রিটার্নিং কর্মকর্তা নিয়োগ না দেওয়া হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়।

এ বিষয়ে সম্মিলিত শিক্ষক সমাজের আহ্বায়ক অজিত কুমার মজুমদার প্রথম আলোকে বলেন, নির্বাচন না দিতেই উপাচার্য পূর্বপরিকল্পিতভাবে এমন গড়িমসি করছেন।