চট্টগ্রামে খোয়া গেছে ৬৪ মামলার আলামত

চট্টগ্রাম আদালতে জেলা পুলিশের মালখানায় (বিভিন্ন মামলার জব্দ করা আলামত) চুরির ঘটনায় জড়িত কাউকে দুই দিনেও শনাক্ত করা যায়নি। কী উদ্দেশ্য, কারা এই ঘটনা ঘটিয়েছে বলতে পারছে না পুলিশ।
চট্টগ্রাম আদালতে জেলা পুলিশের মালখানায় চুরির ঘটনা ঘটেছে। গত সোমবার সকালে আদালত ভবনের দ্বিতীয় তলায় মালখানায় তালা খুলতে গিয়ে চুরির ঘটনাটি জানাজানি হয়।
এই মালখানায় অস্ত্র, গুলি, টাকা, মাদক, সোনাসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন মামলার এক লাখেরও বেশি আলামত রয়েছে। ঘটনার পর দায়িত্বে অবহেলার অভিযোগে দুই পুলিশ কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা তদন্তে একজন অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠিত হয়েছে।

কমিটির প্রধান অতিরিক্ত চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এ কে এম এমরান ভূঞা গতকাল মঙ্গলবার রাতে প্রথম আলোকে বলেন, কেন, কী কারণে এই ঘটনা, তা তদন্ত করা হচ্ছে।
চুরির ঘটনায় গতকাল রাতে কোতোয়ালি থানায় চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক বিজন কুমার বড়ুয়া বাদী হয়ে মামলা করার কথা রয়েছে। তিনি রাতে প্রথম আলোকে বলেন, মালখানার তালিকার সঙ্গে আলামতগুলো মিলিয়ে দেখা হয়েছে। অস্ত্র, সোনাসহ গুরুত্বপূর্ণ কোনো মামলার আলামত খোয়া যায়নি। টাকাসহ ৬৪টি মামলার আলামত পাওয়া যায়নি। খোয়া যাওয়া আলামতের মধ্যে ২৭ লাখ ২২ হাজার টাকা রয়েছে। মাদকসহ বিভিন্ন মামলায় এগুলো জব্দ করে রাখা হয়েছে।