যেভাবেই হোক সড়কে শৃঙ্খলা আনা হবে: ডিএমপি কমিশনার

ঢাকা শহরের যানবাহনের শৃঙ্খলা যেভাবেই হোক ফিরিয়ে আনা হবে। ফিটনেসবিহীন যানবাহন চলতে পারবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে নিরাপদ সড়কের দাবিতে বসুন্ধরায় অবস্থানরত শিক্ষার্থীদের সঙ্গে সাক্ষাৎ করতে এসে তিনি এ কথা বলেন।

নিরাপদ সড়কের দাবিতে সকাল ১০টা থেকে রাস্তায় নামেন শিক্ষার্থীরা। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার প্রবেশমুখে অবস্থান নেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসসহ (বিইউপি) বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক শ শিক্ষার্থী। বেলা ১১টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন ডিএমপি কমিশনার। এ সময় তাঁর সঙ্গে ছিলেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম ও বিইউপির উপাচার্য মেজর জেনারেল এমদাদ উল বারী।

এ সময় ডিএমপি কমিশনার জানান, ছয়টি কোম্পানি নিয়ে পরিবহনব্যবস্থার ফ্রাঞ্চাইজিংয়ের বিষয়ে আজকে একটি বৈঠক হওয়ার কথা। তিনি বলেন, শৃঙ্খলা দৃশ্যমান করার জন্য এখনো অনেক দূর যেতে হবে। এর মধ্যে অনেক কিছু দৃশ্যমান হয়েছে। যেমন হেলমেট ছাড়া এখন কোনো মোটরসাইকেল চলতে পারে না। সিগন্যাল ভায়োলেশন করলে বিভিন্ন ধরনের শাস্তিমূলক ব্যবস্থা পুলিশ ও ট্রাফিক বিভাগের পক্ষ থেকে নেওয়া হচ্ছে। মেট্রোরেলসহ যেসব প্রকল্প এখন চলছে, সেগুলো শেষ হলে ঢাকা শহরকে চেনাই যাবে না।

আছাদুজ্জামান মিয়া বলেন, সুপ্রভাত পরিবহনের সব বাসের সার্ভিস বন্ধ রাখা হয়েছে। দুর্ঘটনাকবলিত বাসটির রুট পারমিট বাতিল করা হয়েছে।