সরকারের উদাসীনতায় সড়ক দুর্ঘটনা বেড়েছে

ড. কামাল হোসেন
ড. কামাল হোসেন

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীর নিহত হওয়ার ঘটনায় গণফোরাম শোক প্রকাশ করে বলেছে, সরকারের উদাসীনতায় সড়ক দুর্ঘটনা বেড়েছে।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণফোরাম জানায়, দলের সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু আবরারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে তাঁরা বলেন, কার্যকর কোনো উদ্যোগ গ্রহণ না করায় সড়কে প্রতিদিন দুর্ঘটনায় মানুষের মৃত্যু হচ্ছে।

কামাল হোসেন ও মন্টু বিবৃতিতে জানান, নিরাপদ সড়কের দাবিতে সারা দেশের শিক্ষার্থীরা গত বছর আন্দোলন করে দাবি জানিয়েছিল। মৌখিক কিছু দাবি মানাও হলেও সরকার ও সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিদের উদাসীনতায় সড়কে দুর্ঘটনা বেড়েছে। তাঁরা আরও বলেন, ট্রাফিক সপ্তাহ চলাকালীন আবরারের মৃত্যুতে শিক্ষার্থীরা আবারও রাজপথে আন্দোলনে নেমেছে। এটা সড়কে অব্যবস্থাপনার বিরুদ্ধে তাদের ক্ষোভ।

গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর বসুন্ধরায় যমুনা ফিউচার পার্কের সামনে নর্দ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন আবরার। এ ঘটনার প্রতিবাদে গতকালই সেখানে সড়ক অবরোধ করে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। আজ বুধবারও দেশের রাজধানীসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।