ঐক্যফ্রন্ট থেকে অনেকেই শপথ নেবেন: সুলতান মনসুর

সুলতান মনসুর। ফাইল ছবি
সুলতান মনসুর। ফাইল ছবি

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত হয়ে সাংসদ হিসেবে শপথ নেওয়া সুলতান মোহাম্মদ মনসুর বলেছেন, ঐক্যফ্রন্ট থেকে নির্বাচন করে জিতে আসা আরও অনেকেই শপথ নেবেন বলে তিনি জানেন।

আজ শুক্রবার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি বলেছেন, ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিতদের অনেকে শপথ নেবেন। এ ব্যাপারে প্রথম আলোকে সুলতান মনসুর বলেন, ‘কে কে শপথ নেবেন, তা বলতে পারব না, তবে নেবেন এটা আমি জানি। অপেক্ষা করেন, দেখবেন। এঁদের মধ্য থেকে নেবেন। ৯০ দিনের মধ্যেই নেবেন।’

গত বছরের ৩০ ডিসেম্বরের নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মোট আটজন নির্বাচিত হন। এর মধ্যে বিএনপি থেকে ছয়জন আর গণফোরাম থেকে দুজন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুলতান মনসুর ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত হন।  ৭ মার্চ তিনি সংসদ সদস্য হিসেবে শপথ নেন। সেদিন বিকেলেই সংসদ অধিবেশনে যোগ দেন। এখন তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির একজন সদস্য। নির্বাচনের পর থেকে তিনি ঐক্যফ্রন্টের কোনো কার্যক্রমে অংশ নেননি।

সুলতান মনসুর প্রথম আলোকে বলেন, নির্বাচনে যিনি প্রার্থী হন তাঁর যোগ্যতা আছে বলেই প্রার্থী হন। যেহেতু সংসদ নির্বাচন করেছেন, শপথের জন্যই এবং সংসদে যাওয়ার জন্যই নির্বাচন করেছেন।

এবারের নির্বাচনে ঐক্যফ্রন্ট থেকে আটজন নির্বাচিত হন। তাঁদের মধ্যে ছয়জন বিএনপির এবং দুজন গণফোরামের। সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানও শপথ নিতে আগ্রহী। ৭ মার্চ তাঁর ও শপথ নেওয়ার কথা থাকলেও তিনি সেদিন শপথ নেননি। শপথ নেওয়ার ব্যাপারে মোকাব্বির খান আজ প্রথম আলোকে বলেন, ‘আগামীকাল শনিবার দলের প্রেসিডিয়াম মেম্বারদের বৈঠক হবে। সেখানে এ বিষয়ে সিদ্ধান্ত হওয়ার কথা। আশা করছি বিষয়টির একটি সুরাহা হবে।’

বিএনপি শপথ নেওয়ার ব্যাপারে বিরোধিতা করে আসছে।