উড়োজাহাজে শৌচাগারের ফ্লাশ নষ্ট, তাই ফ্লাইট বাতিল

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শৌচাগারের ফ্লাশ নষ্ট হওয়ায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাইগামী একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। ফ্লাই দুবাই এয়ারলাইনসের এই ফ্লাইট আজ শুক্রবার বেলা ১১টায় চট্টগ্রাম ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু প্রায় সাড়ে আট ঘণ্টা পর রাত সাড়ে সাতটায় অপেক্ষমাণ যাত্রীদের জানানো হয় ফ্লাইট বাতিল করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যবস্থাপক উইং কমান্ডার এ বি এম সারওয়ার-ই-জামান। তিনি আজ রাত ৯টায় প্রথম আলোকে বলেন, শনিবার ফ্লাশটি ঠিক হলে ওই উড়োজাহাজেই যাত্রীদের নিয়ে যাওয়া হবে। আর ঠিক না হলে বিকল্প ব্যবস্থায় যাত্রীদের নিয়ে যাওয়া হবে। তিনি আরও জানান, ওই ফ্লাইটে ১৮০জন যাত্রী ছিলেন। তাঁদের মধ্যে যাঁদের বাসাবাড়ি আশপাশে, তাঁরা সেখানে চলে গেছেন। আর যাঁদের বাসাবাড়ি দূরে, তাঁদের হোটেলে পৌঁছিয়ে দিয়েছে উড়োজাহাজ কর্তৃপক্ষ।

এদিকে দিনভর অপেক্ষা এবং শেষে ফ্লাইট বাতিল হওয়ায় ভোগান্তিতে পড়েন যাত্রী ও তাঁদের স্বজনেরা। দিনভর নানা উৎকণ্ঠায় দিন কাটে তাঁদের।

যাত্রীদের একজন মোহাম্মদ আলী। তিনি সাতকানিয়ার গ্রামের বাড়ি থেকে গতকাল ভোর পাঁচটায় বের হয়ে বিমানবন্দরে আসেন। দুবাই হয়ে সৌদি আরব যাওয়ার কথা ছিল তাঁর। রাত সোয়া নয়টায় মোহাম্মদ আলী প্রথম আলোকে বলেন, ‘প্রথমে কর্তৃপক্ষ আমাদের বলে উড়োজাহাজের শৌচাগারের ফ্লাশ নষ্ট, কিছুক্ষণ অপেক্ষা করুন। এরপর বলা হয় প্রকৌশলী এখনো আসেনি, আরেকটু অপেক্ষা করুন। এভাবে কয়েক দফা নানা কথা বলে আমাদের অপেক্ষায় রাখা হয়। শেষে জানানো হয় ফ্লাইট বাতিল। অন্যদিকে দুপুরের খাবার দেওয়া হয় বিকেল পাঁচটায়। একদিকে উৎকণ্ঠা, অন্যদিকে খাবার খেতে বিলম্ব হওয়ায় এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন।’
মোহাম্মদ আলী আজ রাতে বাড়ি সাতকানিয়ায় ফিরেছেন। তিনি জানান, কাল শনিবার সকাল ১০টার মধ্যে তাঁদের বিমানবন্দরে আসতে বলা হয়েছে।