বিড়ালছানা হত্যার ঘটনায় কিশোরী গ্রেপ্তার, পরে জামিন

বিড়ালছানাকে মেরে টুকরো করে কেটে ফেসবুকে ভিডিও আপলোডের অভিযোগে গ্রেপ্তার হয়েছে এক কিশোরী। প্রাণীর কল্যাণে কাজ করা ‘কেয়ার ফর পস’ নামে একটি সংগঠনের মামলার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে মুগদা থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। গতকাল শুক্রবার জামিন পেয়েছে সে।

১৯ মার্চ বিড়ালটির অঙ্গপ্রত্যঙ্গ কেটে আলাদা করার ভিডিওটি ফেসবুকে আপলোড করে সে। ভিডিওটি ব্যাপক ছড়িয়ে পড়ে ও সমালোচিত হয়। পরে কেয়ার ফর পস নামের সংগঠনটির কর্মীরা তার পরিচয় বের করে মুগদা থানায় অভিযোগ করেন। তাঁরা পুলিশ নিয়ে ওই কিশোরীর বাসায় গেলে কিশোরী তাঁদের জানায়, বিড়ালটি আধমরাই ছিল। সে না বুঝেই বিড়ালটি কেটে এক্সপেরিমেন্ট করতে চেয়েছিল। পরে কেয়ার ফর পসের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন বাদী হয়ে প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইনে ওই কিশোরীর বিরুদ্ধে মুগদা থানায় মামলা করেন।

মুগদা থানার ওসি প্রলয় কুমার সাহা বলেন, মামলা দায়েরের পর বৃহস্পতিবারই ওই কিশোরীকে গ্রেপ্তার করা হয়। গতকাল তাকে আদালতে হাজির করে পুলিশ। শুনানির পর আদালত তাকে জামিন দিয়েছেন।

পুলিশ সূত্র জানায়, ওই কিশোরী তাঁদের জানিয়েছে, ২০১৭ সালে এসএসসি পাসের পর অসুস্থতার কারণে পড়াশোনায় ছেদ পড়ে। এখন সে বাসায় বিশ্রামে আছে। ব্যবহারিকের অংশ হিসেবে বিড়ালটি কেটেছিল সে। প্রাপ্তবয়স্ক নয় বলে আদালত তাকে জামিন দেন।